Kerala Poll 21: কেরালার ৩ কেন্দ্রে বিজেপি প্রার্থীদের মনোনয়ন বাতিল

আসন্ন কেরালা বিধানসভা নির্বাচনে থালাসেরি, গুরুভায়ুর এবং দেবীকুলাম কেন্দ্রে বিজেপি তথা এনডিএ-র কোনো প্রার্থী থাকছে না।
Kerala Poll 21: কেরালার ৩ কেন্দ্রে বিজেপি প্রার্থীদের মনোনয়ন বাতিল
ছবি প্রতীকীফাইল ছবি - দ্য নিউজ মিনিটের সৌজন্যে

কেরালায় তিন কেন্দ্রে স্ক্রুটিনির সময় মনোনয়ন বাতিল হয়ে গেল দুই বিজেপি এবং এক বিজেপি সহযোগী দলের প্রার্থীর। ফলে আসন্ন কেরালা বিধানসভা নির্বাচনে থালাসেরি, গুরুভায়ুর এবং দেবীকুলাম কেন্দ্রে বিজেপি তথা এনডিএ-র কোনো প্রার্থী থাকছে না।

সূত্র অনুসারে থালাসেরি কেন্দ্রের বিজেপি প্রার্থী এন হরিদাসের মনোনয়নে বিজেপির জাতীয় সভাপতির সই না থাকার কারণে তা বাতিল করেছে নির্বাচন কমিশন। এই কেন্দ্রে বিজেপির কোনো ডামি প্রার্থীও ছিলো না। ফলে ২০১৬ র নির্বাচনে সর্বাধিক ভোট পাওয়া এই কেন্দ্রে এবার বিজেপির কোনো প্রার্থী থাকছে না। উল্লেখ্য, গত ২০১৬ বিধানসভা নির্বাচনে থালাসেরি কেন্দ্রে বিজেপি প্রার্থী ভি কে সঞ্জীবন পেয়েছিলেন ২২,১২৫ ভোট।

গুরুভায়ুর কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন দলের মহিলা শাখার নেত্রী আইনজীবী নিবেদিতা। তাঁর মনোনয়ন বাতিল হবার কারণ হিসেবে জানানো হয়েছে মনোনয়ন পত্রের সঙ্গে জমা দেওয়া এফিডেবিটে বিজেপি রাজ্য সভাপতির নামের উল্লেখ ছিলো না। এই কেন্দ্রেও কোনো ডামি প্রার্থী না থাকাও বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার কেউ নেই।

এছাড়াও দেবীকুলমে মনোনয়ন জমা দিয়েছিলেন এনডিএ শরিক এআইএডিএমকে-র আর ধনলক্ষ্মী। তাঁর মনোনয়ন বাতিল হয়েছে কারণ, তাঁর মনোনয়ন পত্রের সঙ্গে জমা দেওয়া ফর্ম ২৬ সঠিকভাবে পূরণ করা হয়নি। উল্লেখ্য, এই কেন্দ্রেও বিজেপি বা এনডিএ-র কোনো ডামি প্রার্থী নেই। ডামি প্রার্থী হিসেবে যিনি মনোনয়ন জমা দিয়েছিলেন তাঁর মনোনয়ন আগেই বাতিল হয়ে গেছে।

১৪০ আসন বিশিষ্ট কেরালা বিধানসভায় ভোট নেওয়া হবে আগামী ৬ এপ্রিল। ফলাফল ঘোষণা হবে আগামী ২ মে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in