Kerala Poll 21: কঠিন শব্দ নয়, সহজ ভাষায় মানুষের সঙ্গে আলাপচারিতার নির্দেশ CPIM কোল্লাম জেলা কমিটির

Kerala Poll 21: কঠিন শব্দ নয়, সহজ ভাষায় মানুষের সঙ্গে আলাপচারিতার নির্দেশ CPIM কোল্লাম জেলা কমিটির
ছবি প্রতীকী সংগৃহীত

কঠিন, ভারী শব্দ নয়। ভোটারদের মুখোমুখি হয়ে সহজ শব্দে তাঁদের সঙ্গে আলাপচারিতা চালানোর নির্দেশ দিলো কোল্লাম জেলা সিপিআই(এম)। দলের স্থানীয় নেতৃত্বকে বলা হয়েছে সহজ শব্দ ব্যবহার করে, সরল ভাবে প্রশ্নোত্তর বা বিতর্কের আকারে ছোটো ছোটো সভা করার জন্য। কোনো সভাই যেন ৩০ মিনিটের বেশি না হয় সে বিষয়েও জোর দেবার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই বিষয়ে ৪৮ পাতার এক নির্দেশিকা দলের স্থানীয় নেতৃত্বের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

এর আগেই কেরল সিপিআই(এম)-এর পক্ষ থেকে রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বের বক্তব্যের সংকলন প্রকাশিত হয়েছে। কোল্লাম জেলা সিপিআই(এম) দলের স্থানীয় নেতৃত্বকে নির্দেশ দিয়েছে ওই লেখা ভালো করে পড়ে তাকে সহজ ভাষায় মানুষের কাছে উপস্থাপন করতে হবে। বক্তব্য পেশ করার সময় বিরোধী রাজনৈতিক দলের আক্রমণের উত্তর দেবার পাশাপাশি জোর দিতে হবে রাজ্যের বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজের প্রচারে।

এই প্রসঙ্গে ৪৮ পাতার যে নির্দেশিকা প্রকাশ করা হয়েছে তার নাম দেওয়া হয়েছে 'রেসপন্স টু দ্য ফলস অ্যালিগেশন্স এগেন্সট গভর্নমেন্ট। এই নির্দেশিকায় সরকারের উন্নয়নমূলক কাজের বিবরণের পাশাপাশি রাজ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে রাজ্য সরকারের ভূমিকার কথাও বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। রাজ্যের ক্ষেত্রে কীভাবে সংঘ পরিবারের মিথ্যে প্রচারের বিরোধিতা করতে হবে সে বিষয়েও জানানো হয়েছে ওই পুস্তিকায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in