Kerala: রাহুল গান্ধীর সফরের আগেই CPIM রাজ্য অফিসে বোমা-হামলা, অভিযোগ কংগ্রেসের দিকে

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সিপিআইএম। দলের তরফ থেকে এই ঘটনাকে বিরোধীদের দেউলিয়া অবস্থা বলে কটাক্ষ করা হয়েছে।
গ্রাফিক্স সুমিত্রা নন্দন
গ্রাফিক্স সুমিত্রা নন্দন

কেরালাতে সিপিআইএমের রাজ্য সদর দপ্তরে বোমা ছোঁড়ার অভিযোগ উঠলো এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে। সিসিটিভি ক্যামেরাতে দেখা গেছে বৃহস্পতিবার গভীর রাতে এক ব্যক্তি বাইকে করে এসে তিরুঅনন্তপুরমে সিপিআইএমের রাজ্য অফিসের উদ্দেশ্যে বিস্ফোরক জাতীয় কিছু ছুঁড়ছেন। এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

ঘটনার সময় পার্টি অফিস, যা একেজি গোপালন সেন্টার নামে পরিচিত, তার ভেতরে বেশ কয়েকজন নেতা ছিলেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় অন্যান্য সিপিআইএম নেতা এবং উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের একটি দল। বিস্ফোরকটি একেজি ভবনের দেওয়ালে গভীর দাগ সৃষ্টি করেছে। সিপিআইএম নেতাদের অভিযোগ, বোমা ছোঁড়া হয়েছে। তাঁরা পুলিশকে জানিয়েছেন, তীব্র বিস্ফোরণের আওয়াজ পেয়েছেন তাঁরা।

একেজি ভবন থেকে সামান্য দূরেই থাকেন সিনিয়র সিপিআইএম নেতা এবং এলডিএফ আহ্বায়ক ই পি জয়রাজন। এই ঘটনার পিছনে কংগ্রেসের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। দলীয় কর্মীদের কোনো ফাঁদে পা না দেওয়ার এবং শান্তি বজায় রাখার অনুরোধও করেছেন তিনি।

যদিও বিরোধী দল কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সিপিআইএম। দলের তরফ থেকে এই ঘটনাকে বিরোধীদের দেউলিয়া অবস্থা বলে কটাক্ষ করা হয়েছে। দলের টুইটার হ্যান্ডেল থেকে বলা হয়েছে, "কেরলে বিরোধীদের দেউলিয়া অবস্থা: রাত সাড়ে ১১ টায় তিরুবনন্তপুরমে সিপিআইএমের সদর দফতর একেজি সেন্টারে বোমা ছোঁড়া হয়েছে। দোষীদের খোঁজার জন্য তদন্ত শুরু হয়েছে। সিপিআইএম এই লজ্জাজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। এই ধরনের কোনো উস্কানিই জনকল্যাণমূলক নীতি থেকে সিপিআইএমের মনোযোগ সরাতে পারবে না। সমস্ত জনকল্যাণমূলক প্রকল্প সিপিআইএম বাস্তবায়িত করবে।"

এই ঘটনার নিন্দা জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। টুইটারে তিনি জানিয়েছেন, "আমরা এই ঘটনার শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করবো। কোনোরকম উস্কানিতে পা দেব না।"

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকদিন আগে ওয়াইনাডে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সদর দফতরে হামলা চালানোর অভিযোগ ওঠে সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআই-এর সদস্যদের বিরুদ্ধে। এই ঘটনায় বেশ কয়েকজন এসএফআই সদস্যকে গ্রেফতার করে পুলিশ। আজ কেরালা আসছেন রাহুল গান্ধী। তার আগে সিপিআইএমের সদর দপ্তরে বোমা ছোঁড়ার ঘটনায় রাজনৈতিক উত্তেজনা তৈরি হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in