কেরল বিনিয়োগবান্ধব নয়, Kitex-র এই দাবি রাজ্যকে নিচু দেখাতেই পরিকল্পনা করে করা হয়েছে - বিজয়ন

গত সপ্তাহে কেরল সরকারের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করে কিটেক্স গ্রুপ ৩ হাজার ৫০০ কোটি টাকা প্রকল্প রাজ্য থেকে সরিয়ে নেয়।
কেরল বিনিয়োগবান্ধব নয়, Kitex-র এই দাবি রাজ্যকে নিচু দেখাতেই পরিকল্পনা করে করা হয়েছে - বিজয়ন
পিনারাই বিজয়নগ্রাফিক্স- নিজস্ব

লগ্নি করার মতো যোগ্য রাজ্য ছিল না কেরল। এমনটাই দাবি করেছেন কিটেক্স-এর সিইও সাবু জ্যাকব। আর তাঁর এমন দাবি আসলে রাজ্যকে নীচু দেখানোর জন্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পরিকল্পনা করে এমনটা করা হয়েছে বলেও তিনি দাবি করেন।

শনিবার এই বিষয় নিয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সংবাদমাধ্যমকে জানান, ব্যবসায় লগ্নি করার জন্য কেরল ঠিক জায়গা ছিল না, 'এমন দাবি পুরোটাই পুরনো চিন্তাধারা। আর এমন দাবিই প্রমাণ করছে যে, রাজ্য যথেষ্ট বিনিয়োগবান্ধব ছিল।

তিনি আরও বলেন, শিল্প অগ্রগতিকে বাধা দেওয়ার চেষ্টা ঠিক নয়। এতে দেশের ভবিষ্যতও ক্ষুণ্ণ হয়।' কিটেক্স গ্রুপ অফ চেয়ারম্যান সাবু জ্যাকবের মন্তব্যের ভিত্তিতে বিজয়ন বলেন, তিনি অভিযোগ করেছেন রাজ্য থেকে তাঁকে ধাক্কা মেরে বের করে দেওয়া হয়েছিল। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর তদন্ত করা হচ্ছে। আর তার মানে এই নয় যে আতঙ্কিত হয়ে তিনি যা কিছু বলবেন।

কেরল সরকার কাউকে নীচু দেখাতে আতঙ্কিত করে না। রাজ্যে প্রত্যেককে কিছু নিয়ম ও আইন মেনে চলতে হয়। উল্লেখ্য, গত সপ্তাহে কেরল সরকারের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করে কিটেক্স গ্রুপ ৩ হাজার ৫০০ কোটি টাকা প্রকল্প রাজ্য থেকে সরিয়ে নেয়।

বিজয়ন বলেন, নীতি আয়োগের সাম্প্রতিক রিপোর্টে প্রকাশিত হয়েছে, সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইনডেক্সে কেরল এক নম্বরে রয়েছে। একই সূচক রয়েছে রাজ্যের শিল্পোন্নয়ন সূচকেও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in