Kerala: চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকা প্রতারণা, অবশেষে আত্মসমর্পণ পলাতক বিজেপি নেতার
সানু এস নায়ারছবি- সংগৃহীত

Kerala: চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকা প্রতারণা, অবশেষে আত্মসমর্পণ পলাতক বিজেপি নেতার

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI), রেল এবং এইধরনের অন্যান্য কেন্দ্রীয় সংস্থায় সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে চাকরিপ্রার্থীদের থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি।

বহু মানুষকে প্রতারিত করার পর নিজেই পুলিশের কাছে আত্মসমর্পণ করলেন পলাতক প্রাক্তন হিন্দু আয়কাভেরী আলাপ্পুঝা জেলা সেক্রটারি তথা বিজেপি নেতা সানু এস নায়ার (৪৮)। অভিযোগ - ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI), রেল এবং এইধরনের অন্যান্য কেন্দ্রীয় সংস্থায় সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে চাকরিপ্রার্থীদের থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি।

সূত্রের খবর, এখনও পর্যন্ত ৩৫ জনকে প্রতারণা করেছেন, এমন অভিযোগ উঠেছে। যারা মোট ৪ কোটি টাকা দিয়েছেন বিজেপি এই নেতাকে। প্রত্যেকেই ১০ লাখ থেকে ৩৫ লাখ পর্যন্ত টাকা দিয়েছেন। সানু একজন আরএসএস (RSS) কর্মীর পাশাপাশি মুলাকুঝা পঞ্চায়েতের প্রাক্তন প্রেসিডেন্ট ছিলেন।

এই ঘটনায় পুলিশ মামবারার এক প্রতারিতর অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করেছে অভিযুক্তর বিরুদ্ধে। শুধু বিজেপি নেতাই নয়, অভিযোগের ভিত্তিতে গত ২৫ মে বুদ্ধানূর তাহাভেল্লি রাজেশ কুমার এবং লেনিন ম্যাথিউকে গ্রেপ্তার করে। সোমবার পুলিশ সানুর বিলাসবহুল গাড়িও তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করেছে। এরপরই নিজেই চেনাগান্নুর পুলিশ স্টেশনে গিয়ে আত্মসমর্পণ করেন বিজেপি নেতা।

প্রতারিতদের অভিযোগ, নিজের রাজনৈতিক প্রভাব খাটিয়ে সানু তাঁদের চাকরির ব্যবস্থা করে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। সাধারণের বিশ্বাস অর্জনের জন্য লেনিন ম্যাথিউকে এফসিআই-এর সেন্ট্রাল বোর্ডের সদস্য হিসেবে পরিচয়ও করিয়েছিলেন তিনি। এফসিআই-এর নাম লাগানো ইনোভা গাড়িতে চড়ে চাকরীপ্রার্থীদের সঙ্গে দেখা করতে যেতেন সানু বলেও অভিযোগ। প্রতারিতরা জানিয়েছেন, বিজেপি নেতা আসলে প্রতারক বলে খবর পাওয়ার পরই সকলে সানুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তাঁর সঙ্গে দেখা করা সম্ভব হয়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in