Kerala: বিধানসভার স্পীকার নির্বাচিত হলেন সিপিআই(এম) বিধায়ক এম বি রাজেশ

মঙ্গলবার পঞ্চদশ কেরল বিধানসভার অধিবেশনে এম বি রাজেশ স্পীকার হিসেবে নির্বাচিত হন। তিনি হলেন কেরালা বিধানসভার ২৩তম স্পীকার। এবারই প্রথম রাজ্য বিধানসভায় নির্বাচিত হয়েছেন এম বি রাজেশ।
Kerala: বিধানসভার স্পীকার নির্বাচিত হলেন সিপিআই(এম) বিধায়ক এম বি রাজেশ
এম বি রাজেশফাইল ছবি সংগৃহীত

কেরালা বিধানসভার নতুন স্পীকার হলেন সিপিআই(এম) বিধায়ক এম বি রাজেশ। মঙ্গলবার পঞ্চদশ কেরল বিধানসভার অধিবেশনে এম বি রাজেশ স্পীকার হিসেবে নির্বাচিত হন। তিনি হলেন কেরালা বিধানসভার ২৩তম স্পীকার। এবারই প্রথম রাজ্য বিধানসভায় নির্বাচিত হয়েছেন এম বি রাজেশ। এর আগে দু’বার তিনি সাংসদ হিসেবে চালাক্কাদ কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন। এদিন তাঁকে দায়িত্ব বুঝিয়ে দেন প্রোটেম স্পীকার পি টি এ রহিম।

স্পীকার নির্বাচনে এম বি রাজেশ পেয়েছেন ৯৬টি ভোট। তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা কংগ্রেস প্রার্থী বিষ্ণুনাথ পেয়েছেন ৪০টি ভোট। ১৪০ আসন বিশিষ্ট কেরল বিধানসভায় এলডিএফ-এর মোট সদস্য ৯৯ জন। ইউডিএফ-এর সদস্য ৪১ জন। এদিনের ভোটে অংশ নিয়েছিলেন ১৩৬ জন বিধায়ক। ৩ বিধায়ক স্বাস্থ্যের কারণে এদিন অনুপস্থিত ছিলেন।

সাম্প্রতিক কেরল বিধানসভা নির্বাচনে সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য এম বি রাজেশ থিরিথালা কেন্দ্র থেকে নির্বাচিত হন। ২০১১ এবং ২০১৬ সালে এই কেন্দ্র থেকে এলডিএফ পরাজিত হলেও এবার এম বি রাজেশ এই আসন ইউডিএফ প্রার্থীর কাছ থেকে ছিনিয়ে নেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in