Vande Bharat: বন্দে ভারত চালাতে গিয়ে অন্য ট্রেন দাঁড় করাবেন না - রেলমন্ত্রীকে CPIM সাংসদের অনুরোধ

People's Reporter: এপ্রিল মাসে কেরালায় প্রথম বন্দে ভারত যাত্রা শুরুর পর সাধারণ ট্রেনের যাত্রীদের সমস্যা শুরু হয় এবং গত মাসে দ্বিতীয় বন্দে ভারত ট্রেন চালু হওয়ার পর তা পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়ে।
বন্দে ভারত এক্সপ্রেস
বন্দে ভারত এক্সপ্রেস ছবি - উইকিপিডিয়া

বন্দে ভারত এক্সপ্রেস চালানোর জন্য অন্যান্য ট্রেনকে দীর্ঘ সময় আটকে না রাখার আবেদন জানালেন সিপিআইএম সাংসদ জন ব্রিটাস। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে সিপিআইএম রাজ্যসভা সাংসদ ব্রিটাস এই অনুরোধ জানিয়েছেন।

বর্তমানে কেরালায় দুটি বন্দে ভারত ট্রেন চলছে। যা থিরুবনন্তপুরম থেকে কাসারগড় পর্যন্ত যাওয়া আসা করে এবং সময় লাগে প্রায় আট ঘন্টা। এই দূরত্ব যেতে অন্য ট্রেনের স্বাভাবিক চলার সময় ১২ ঘন্টা বা তার বেশি।

গত এপ্রিল মাসে কেরালায় প্রথম বন্দে ভারত তার যাত্রা শুরু করার পর সাধারণ ট্রেনের যাত্রীদের সমস্যা শুরু হয় এবং গত মাসে দ্বিতীয় বন্দে ভারত ট্রেন চালু হওয়ার পর তা পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়ে।

এই প্রসঙ্গে সিপিআইএম সাংসদ ব্রিটাস বলেন, “পরিস্থিতি এমন হয়েছে যে বন্দে ভারত সময়সূচী অনুযায়ী চলে তা নিশ্চিত করার জন্য, অসংখ্য ট্রেনকে অপেক্ষায় রাখা হচ্ছে। ফলে ওইসব ট্রেনের সাধারণ যাত্রী ও ছাত্রদের সমস্যায় পড়তে হচ্ছে এবং অনেক সময়েই তাঁদের দেরি হচ্ছে। রেলওয়ে, বন্দে ভারত ঠিক সময়ে চালাতে গিয়ে অন্যান্য ট্রেন থামিয়ে রাখছে। যা অনেকের জন্য অনেক সমস্যার সৃষ্টি করেছে।”

ব্রিটাস রেলমন্ত্রীকে অনুরোধ করে জানিয়েছেন, যে প্রতিটি ট্রেনের সাথে আরও সাধারণ বগি সংযুক্ত করার প্রয়োজন আছে। কারণ অধিকাংশ ট্রেনেই একটি বা দুটি সাধারণ কামরা থাকে। যাতে সমস্ত যাত্রী উঠতে পারেন না। তাঁদের সমস্যায় পড়তে হয়।

বন্দে ভারত এক্সপ্রেস
Bihar: বিহারে মহাজোটকে ভয় পাচ্ছে বিজেপি - দাবি তেজস্বী যাদবের
বন্দে ভারত এক্সপ্রেস
ভারতে ৯৮% মানুষ AI-এর সাহায্যে কাজ করার ক্ষেত্রে উৎসাহী, দাবি রিপোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in