কেন্দ্রের অধীনস্থ তিরুবন্তপুরম বিমানবন্দর কিভাবে সোনা পাচারের হাব হল? শাহকে পাল্টা বিজয়নের
পিনারাই বিজয়ন ও অমিত শাহ ফাইল চিত্র

কেন্দ্রের অধীনস্থ তিরুবন্তপুরম বিমানবন্দর কিভাবে সোনা পাচারের হাব হল? শাহকে পাল্টা বিজয়নের

সম্প্রতি কেরল হাইকোর্টে আবগারি দপ্তরের তরফে জানানো হয়েছে, পাচারের ঘটনায় অভিযুক্ত মুখ্যমন্ত্রী, স্পিকার ও কিছু মন্ত্রীর বিরুদ্ধে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য দিয়েছে

তিরুবন্তপুরম, ৯ মার্চ: সোনা ও ডলার পাচারে কেরল সরকারের জড়িত থাকার অভিযোগ তুলে আক্রমণ শানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর জবাব দিতে গিয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন পাল্টা অমিত শাহকে বেশ কিছু প্রশ্নবাণ ছুড়ে দিয়েছেন। সম্প্রতি কেরল হাইকোর্টে আবগারি দপ্তরের তরফে জানানো হয়েছে, পাচারের ঘটনায় অভিযুক্ত মুখ্যমন্ত্রী, স্পিকার ও কিছু মন্ত্রীর বিরুদ্ধে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

এর উত্তরে বিজয়ন জানান, বিজেপি নেতার মন্তব্যে কেরলকে অপমান করা হয়েছে। অমিত শাহ নিজের প্রচারে অনবরত কেরলকে অপমান করেছেন। তিনি বলেছেন, কেরল দুর্নীতির ভূমি। সকলের মনে থাকা উচিত, বহু সংস্থা কেরলকে দেশে ন্যূনতম দুর্নীতির রাজ্য হিসেবে অভিহিত করেছে। কিন্তু, বিজেপির এমন মন্তব্যে কংগ্রেসও কোনও প্রতিক্রিয়া জানায়নি। কারণ, দু'দলই একরকম।

শাহের প্রত্যেকটি প্রশ্নের উত্তর নিজের মতো করে দিয়েছেন বিজয়ন। তিনি প্রশ্ন করেছেন, সোনা পাচারের ক্ষেত্রে কৌশলগত ষড়যন্ত্র করেছে সঙ্ঘ পরিবারের সদস্যরা। আবগারি দপ্তর কী এর পিছনে দায়ী নয়? তিরুবনন্তপুরম বিমানবন্দরটি পুরোপুরি কেন্দ্রীয় সরকারের অধীনে নয়? বিজেপি ক্ষমতায় আসার পর কী করে বিমানবন্দর সোনা পাচারের হাবে পরিণত হল? এই বিষয়গুলোর উত্তরও অমিত শাহকে দিতে হবে। সঙ্ঘ পরিবারের সদস্যদের ইচ্ছাকৃতভাবে তিরুবনন্তপুর বিমানবন্দরে বিভিন্ন পদে নিয়োগ করা হয়নি সোনা পাচারের স্বার্থে? তদন্ত ঠিক পথেই চলছে। যখন নিজেদের লোক থাকে তখন তদন্তের পথ পরিবর্তন হয় না? লিক হওয়া একটি অডিও ক্লিপে তদন্তকারী সংস্থা জোর করে অভিযুক্তদের নামের তালিকায় মুখ্যমন্ত্রীর নাম বলাচ্ছে, সেই ব্যাপারেও প্রশ্ন করেছেন বিজয়ন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in