Kerala: রাজ্য বিধানসভা নির্বাচনের আগে BJP খরচ করেছে ৪১.৪ কোটি টাকা - SIT

কেরালা বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে BJPর পক্ষ থেকে ৪১.৪ কোটি টাকা খরচ করা হয়েছে। এই টাকার পুরোটাই এসেছে কর্ণাটক থেকে। কোদাকারা ব্ল্যাক মানি মামলার তদন্তে এই তথ্য উঠে এসেছে বলে জানিয়েছে SIT।
Kerala: রাজ্য বিধানসভা নির্বাচনের আগে BJP খরচ করেছে ৪১.৪ কোটি টাকা - SIT
ফাইল ছবিসিএনবিসি-র সৌজন্যে

কেরালা বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে বিজেপির পক্ষ থেকে ৪১.৪ কোটি টাকা খরচ করা হয়েছে। এই টাকার পুরোটাই এসেছে কর্ণাটক থেকে। কোদাকারা ব্ল্যাক মানি মামলার তদন্তে এই তথ্য উঠে এসেছে বলে জানিয়েছে স্পেশাল ইনভেস্টিগেসন টিম (সিট)।

সিট-এর পক্ষ থেকে এই রিপোর্ট পাঠানো হয়েছে ইডি, নির্বাচন কমিশন এবং আয়কর দপ্তরকে। এই তদন্তে নেতৃত্ব দিয়েছেন অ্যাসিস্টান্ট কমিশনার অফ পুলিশ ভি কে রাজু।

সিটের রিপোর্ট অনুসারে, গত ৬ মার্চ এই পরিমাণ টাকা আনা হয় বেঙ্গালুরু থেকে। এই টাকার কিছু অংশ ব্যবহার করা হয় কোন্নি বিধানসভা কেন্দ্রে। যে কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন। ৬ মার্চ মাসে যে টাকা এসেছিলো তা বিভিন্ন বিজেপি নেতৃত্বের মধ্যে ৫ এপ্রিল পর্যন্ত বিতরণ করা হয়েছিলো।

ওই রিপোর্টে আরও জানা গেছে, কেরালায় পুর নির্বাচনের আগে বেঙ্গালুরু থেকে ১২ কোটি টাকা আনা হয়েছিলো। কোদাকারাতে যে টাকা ছিনতাই হয় তা বিজেপি নেতৃত্বের জ্ঞাতসারেই আনা হচ্ছিলো। সালেম থেকে চুরি যাওয়া ৪.৪ কোটি টাকা পাঠানোর কথা ছিলো পালাক্কাডে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in