Karanataka: কৃষককে ফোনে বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় সার প্রতিমন্ত্রী ভগবন্তের, ভাইরাল অডিও

অভিযোগ, সারের সরবরাহের ঘাটতি নিয়ে প্রশ্ন তোলায় এক কৃষকের সঙ্গে ‘হুমকির সুরে’ কথা বলেছেন তিনি। সেই অডিও টেপ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
Karanataka: কৃষককে ফোনে বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় সার প্রতিমন্ত্রী ভগবন্তের, ভাইরাল অডিও
কেন্দ্রীয় মন্ত্রী ভগবন্ত খুবাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

একবছরও অতিক্রান্ত হয়নি মোদীর মন্ত্রীসভার সদস্য হয়েছেন ভগবন্ত খুবা। দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সার প্রতিমন্ত্রীর। কিন্তু, সারের সরবরাহের ঘাটতি নিয়ে প্রশ্ন তোলায় এক কৃষকের সঙ্গে ‘হুমকির সুরে’ কথা বলেছেন তিনি। সেই অডিও টেপ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

গত ২০২১ সালের ৭ জুলাই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় রদবদল করেন। এসময় কেন্দ্রীয় রাসায়নিক ও সার প্রতিমন্ত্রীর দায়িত্ব পান কর্ণাটকের বিদর লোকসভা কেন্দ্রের সাংসদ ভগবন্ত খুবা।

সম্প্রতি, সেই বিদর কেন্দ্রেরই এক কৃষক গ্রামে সার সরবরাহে ঘাটতি নিয়ে অভিযোগ জানাতে ফোন করেছিলেন। আর, কৃষকের ফোন পেয়েই বিরক্তি প্রকাশ করেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি সরাসরি জানান, ‘এ বিষয়ে আমি কিছু করতে পারবো না।’

মন্ত্রী ভগবন্ত খুবা জানান, তাঁর দায়িত্ব রাজ্যগুলিতে সার পাঠানো এবং তিনি তা করেছেন। তবে কৃষকের কিছু বলার থাকলে তিনি স্থানীয় বিধায়ক এবং সরকারি কর্মচারীদের কাছে যেতে পারেন। এই বিষয়ে তিনি কিছু করতে পারবেন না। তাঁর অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে।

এরপরেই দু’জনের (মন্ত্রী- কৃষকের) কথাবার্তা নতুন মোড় নেয়। জনৈক কৃষক তখন কেন্দ্রীয় মন্ত্রীকে চ্যালেঞ্জ করে বলেন যে, পরের নির্বাচনে তিনি তাঁকে (মন্ত্রীকে) ভোট দেবেন না। উত্তরে, মন্ত্রী দম্ভস্বরে জানান, ‘আমি জানি কীভাবে নির্বাচনে জিততে হয়। আপনি যা ইচ্ছে করতে পারেন।’

কর্ণাটকের কৃষক ও মোদী মন্ত্রীসভার সদস্য ভগবন্ত খুবার এই কথাপোকথন ভাইরাল হওয়ার পর, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর প্রতিক্রিয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। যদিও এই অডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in