Karnataka: রাজ্য বিজেপি আর এস এসের হাতের পুতুল, তাদের কথায় চলে: সিদ্দারামাইয়া

কর্নাটক বিধানসভায় বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া বলেছেন, মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের গণতন্ত্রে এবং সংসদীয় প্রশাসনিক ব্যবস্থায় আস্থা নেই। গোটা সরকার আরএসএসের পুতুলের মতো আচরণ করছে, চলছে তাদের নির্দেশে
Karnataka: রাজ্য বিজেপি আর এস এসের হাতের পুতুল, তাদের কথায় চলে: সিদ্দারামাইয়া
সিদ্দারামাইয়াফাইল ছবি সংগৃহীত

কর্নাটক বিধানসভায় বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া বলেছেন, মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের গণতন্ত্রে এবং সংসদীয় প্রশাসনিক ব্যবস্থায় আস্থা নেই। বোম্মাই সহ গোটা সরকার আরএসএসের পুতুলের মতো আচরণ করছে, চলছে তাদের নির্দেশে।

সিদ্দারামাইয়া জানিয়েছেন,কংগ্রেস ২অক্টোবর থেকে রাজ্য জুড়ে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন শুরু করবে। এই প্রতিবাদ আন্দোলন চলবে দাম না কমা পর্যন্ত।

তিনি আরও বলেন, অধ্যক্ষের অবস্থান রাজনীতি ও রাজনৈতিক দলের ঊর্ধ্বে। তাঁর সিদ্ধান্ত সবসময় হওয়া উচিত নিরপেক্ষ। যদি অধ্যক্ষ রাজনৈতিক দলের সদস্যের মতো ব্যবহার করেন তাহলে তাঁর পদের মর্যাদা থাকবে কী করে।

সিদ্দারামাইয়ার অভিযোগ,নতুন জাতীয় শিক্ষা নীতির লক্ষ্য প্রান্তিক শ্রেণি, দলিত এবং মহিলাদের উচ্চবর্গ ও আরএসএসের দাসে পরিণত করা। প্রতিবাদ করলেই অধ্যক্ষ ঝাঁপিয়ে পড়েন সরকার পক্ষের হয়ে।

তিনি বলেন, বিজেপি সরকার কেআইএডিবি-র জমি হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে যে জমি অধিগ্রহণ করা হয়েছিল প্রতি একর ১.৫কোটি টাকা দরে ১৭৫কোটি টাকায় ১১৬ একর। সেই জমি সিইএসএস-কে মাত্র ৫০কোটি টাকায়, যার বাজারদর এখন ৩০০থেকে ৪০০কোটি টাকা।

তিনি আরও বলেন, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে জিনিসপত্রের দাম অস্বাভাবিক বেড়েছে। কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকার সাধারণ মানুষকে লুঠ করছে।নরেন্দ্র মোদী সরকার ডিজেলের শুল্ক ৩টাকা ৪৫পয়সা থেকে বাড়িয়ে ৩১টাকা ৮৪ পয়সা করেছে। পেট্রলের শুল্ক ৯টাকা২১পয়সা থেকে বেড়ে হয়েছে ৩২টাকা ৯৮পয়সা। শুল্ক ৫০শতাংশ কমাতেই হবে প্রধানমন্ত্রীকে। গত সাত বছরে ২৩লক্ষ কোটি টাকা শুল্ক আদায় করেছে নরেন্দ্র মোদী সরকার।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.