Karnataka: মন্ত্রী হিসেবে শপথের আগেই ট্যুইটার টাইমলাইন মুছলেন শোভা কারান্ডালাজে

উদুপি-চিকমাগালুরের দু'বারের এই বিজেপি সাংসদ বিতর্কিত মন্তব্য করতে অভ্যস্ত। গোরক্ষা থেকে লাভ জিহাদ – সব বিতর্কিত বিষয়েই তিনি ট্যুইট করতেন এবং এর আগে বহু বিতর্ক সত্ত্বেও তিনি কোনো ট্যুইট ডিলিট করেননি।
Karnataka: মন্ত্রী হিসেবে শপথের আগেই ট্যুইটার টাইমলাইন মুছলেন শোভা কারান্ডালাজে
কৃষি প্রতিমন্ত্রী শ্রীমতী শোভা কারান্ডালাজেফাইল ছবি, উইকিপিডিয়ার সৌজন্যে

কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নেবার আগেই নিজের ট্যুইটার টাইমলাইন সম্পূর্ণ মুছে ফেললেন নবনিযুক্ত কৃষি প্রতিমন্ত্রী শ্রীমতী শোভা কারান্ডালাজে। উদুপি-চিকমাগালুরের দু'বারের এই বিজেপি সাংসদ বিতর্কিত মন্তব্য করতে অভ্যস্ত। গোরক্ষা থেকে লাভ জিহাদ – সব বিতর্কিত বিষয়েই তিনি ট্যুইট করতেন এবং এর আগে বহু বিতর্ক সত্ত্বেও তিনি কোনো ট্যুইট ডিলিট করেননি। যদিও মন্ত্রী হিসেবে শপথ নেবার কয়েক ঘণ্টা আগেই তিনি তাঁর পুরোনো টাইমলাইন সম্পূর্ণ মুছে দেন।

সংঘ পরিবার ঘনিষ্ঠ শ্রীমতী কারান্ডালাজে রাজ্যে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার বিশেষ ঘনিষ্ঠ বলেও পরিচিত। এছাড়াও তিনি কর্ণাটকে রাজনৈতিক ভাবে ক্ষমতাশালী ভোক্কালিগা গোষ্ঠীর প্রতিনিধি। তিনি মন্ত্রীপদ পাবার আগেই বিজেপির ওপর ভোক্কালিগা গোষ্ঠীর নেতা সদানন্দ গৌড়া মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন।

জানা যাচ্ছে কেন্দ্রীয় কৃষি দপ্তরের রাষ্ট্রমন্ত্রী শ্রীমতী শোভার ট্যুইটার টাইমলাইন সবসময়েই ভরে থাকতো গোহত্যা, লাভ জিহাদ, আরএসএস-এর বিভিন্ন বিষয় নিয়ে। যে সব বক্তব্যের সঙ্গে দক্ষিণপন্থী মতাদর্শের ঘনিষ্ঠ সংযোগ থাকতো। এছাড়াও তিনি লাভ জিহাদ, ধর্মীয় চরমপন্থা, হিন্দুদের হত্যা প্রভৃতি বিষয়ে সরব থাকতেন। হাজারো বিতর্ক সত্ত্বেও এর আগে তিনি কোনো ট্যুইট ডিলিট করেননি। তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে তিনি বহুবার সমালোচিতও হয়েছেন। বহুবার তাঁর টাইমলাইন থেকে ভুয়ো ভিডিও এবং ভুয়ো মেসেজ পোষ্ট করায় তিনি বামপন্থী সমালোচকদের সমালোচনার মুখে পড়েছেন।

তাঁর টাইমলাইন মুছে দেওয়া প্রসঙ্গে রাজ্যের এক বিশিষ্ট বিজেপি নেতা সংবাদমাধ্যমে জানিয়েছেন, এইভাবে তাঁর টাইমলাইন থেকে সবকিছু মুছে দেওয়া খুবই আশ্চর্যের। এমনকি নিজের শপথের ছবিও তিনি বিজেপির ট্যুইটার হ্যান্ডেল থেকে রিট্যুইট করেছেন।

উল্লেখযোগ্যভাবে বি এস ইয়েদুরিয়াপ্পার ঘনিষ্ঠ হলেও শেষবার মুখ্যমন্ত্রী হবার পর ইয়েদুরিয়াপ্পার ঘনিষ্ঠ বৃত্তে তাঁকে দেখা যায়নি। বরং সাম্প্রতিক সময়ে কর্ণাটক বিজেপির অন্দরে ক্ষমতা বেড়েছে ইয়েদুরিয়াপ্পার ছেলে বি ওয়াই বিজয়েন্দ্রর।

কেন্দ্রীয় মন্ত্রীসভায় যোগ দেবার আগে শ্রীমতী শোভা ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত এমএলসি ছিলেন। ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত তিনি বিধায়ক ছিলেন এবং ইয়েদুরিয়াপ্পার মুখ্যমন্ত্রীত্বের সময় রাজ্যের গ্রামীণ উন্নয়ন ও পঞ্চায়েত, শক্তি, খাদ্য দপ্তরে মন্ত্রীত্ব করেছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in