Karnataka: বোম্মাই মন্ত্রীসভা থেকে বাদ ইয়েদুরিয়াপ্পা মন্ত্রীসভার ৭ মন্ত্রী

কর্ণাটকের ৭ বিজেপি বিধায়ক, যারা ইয়েদুরাপ্পার মন্ত্রীসভায় ছিলেন, বাসবরাজ বোম্মাই-এর নতুন মন্ত্রীসভা থেকে বাদ গেলেন। এঁদেরকে দলের স্বার্থে কাজে লাগানো হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী নির্বাচিত হবার পর দলীয় নেতৃত্বের সঙ্গে বাসবরাজ বোম্মাই
মুখ্যমন্ত্রী নির্বাচিত হবার পর দলীয় নেতৃত্বের সঙ্গে বাসবরাজ বোম্মাইছবি বি এস ইয়েদুরিয়াপ্পার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কর্ণাটকের সাত জন বিজেপি বিধায়ক, যারা ইয়েদুরাপ্পার মন্ত্রীসভার সদস্য ছিলেন, তাঁরা কেউ বাসবরাজ বোম্মাই-এর নতুন মন্ত্রীসভা ঠাই পেলেন না। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এঁদেরকে দলের স্বার্থে কাজে লাগানো হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন।

সাত জন বিধায়ক হলেন- জগদীশ সেত্তার, এস সুরেশ কুমার, অরবিন্দ লিম্বভালি, লক্ষ্মণ সাভাদি, সি পি যোগেস্বর, শ্রীমন্ত পাটিল এবং আর শঙ্কর।

সেত্তার ছিলেন ইয়েদুরাপ্পার ক্যাবিনেটে শিল্পমন্ত্রী। সাভাদি ছিলেন পরিবহন মন্ত্রী, সুরেশ কুমার প্রাথমিক ও উচ্চ শিক্ষামন্ত্রী। শ্রীমন্ত পাটিল ছিলেন টেক্সটাইল মন্ত্রী, লিম্বাভালী ছিলেন বনমন্ত্রী, যোগেশ্বর ছিলেন পর্যটন ও পরিবেশ মন্ত্রী, শঙ্কর ছিলেন উদ্যান মন্ত্রী।

কর্নাটকের বর্তমান মুখ্যমন্ত্রী এই প্রসঙ্গে বলেন- “কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছেন, যাঁদের সাংগঠনিক অভিজ্ঞতা বেশি তাঁদের দলের কাজে ব্যবহার করা হবে”। অবশ্য ক্যাবিনেট গঠনের ক্ষেত্রে তাঁর উপর চাপ সৃষ্টি করা হয়েছিল, এমন অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসঙ্গত, রাজ্য বিজেপির ভাইস প্রেসিডেন্ট তথা ইয়েদুরাপ্পার পুত্র বি ওয়াই বিজয়েন্দ্র নতুন মন্ত্রীসভায় স্থান পাননি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in