রাহুল গান্ধীকে নিয়ে ট্যুইট, বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্যের বিরুদ্ধে FIR দায়ের পুলিশের

বিজেপি সাংসদ তেজস্বী সূর্য পাল্টা জানিয়েছেন, "কংগ্রেসের করা এই মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এর বিচারের জন্য আদালতে যাবো।"
অমিত মালব্য এবং রাহুল গান্ধী
অমিত মালব্য এবং রাহুল গান্ধীফাইল ছবি

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করায় ভারতীয় জনতা পার্টির আইটি সেলের প্রধান অমিত মালব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করলো কর্ণাটক পুলিশ।

এক সর্বভারতীয় সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, বুধবার কর্ণাটকের কংগ্রেস নেতা ও প্রাক্তন বিধায়ক রমেশ বাবুর অভিযোগের ভিত্তিতে মালব্যের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ১২০বি, ৫০৫(২) ও ৩৪ নং ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

সর্বভারতীয় সংবাদসংস্থার খবর অনুযায়ী, গত ১৭ জুন অমিত মালব্য কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে একটি ভিডিও ট্যুইট করেন। সেখানে তিনি রাহুল গান্ধীর আমেরিকা সফর নিয়ে কটাক্ষ করে বলেন, "রাহুল গান্ধী অত্যন্ত বিপজ্জনক এবং তিনি একটি প্রতারণামূলক খেলা খেলছেন। বিদেশে গিয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতের অপপ্রচার করা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অপমান করার কোনও সুযোগ হাতছাড়া করছেন না।"

এই এফআইআর-কে কংগ্রেস সরকারের প্রতিহিংসামূলক আচরণ বলে দাবি করেছে বিজেপি। দক্ষিণ কর্নাটকের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য জানিয়েছেন, "কংগ্রেসের করা এই মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এর বিচারের জন্য আদালতে যাবো।" ট্যুইট করে তিনি জানিয়েছেন, "মাননীয় অমিত মালব্যের বিরুদ্ধে করা ওই এফআইআর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। রাহুল গান্ধীর বিরুদ্ধে তাঁর করা মন্তব্যের সাপেক্ষে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ও ৫০৫(২) ধারায় মামলা করা হয়েছে। এই দুই ধারায় মামলা করা হয় দুটি দলের মধ্যে শত্রুতাকে উস্কানি দেওয়ার অভিযোগে। তাহলে রাহুল গান্ধী কে? একজন ব্যক্তি? না কোনও দল? না কোনও গ্রুপ? আমরা এর বিরুদ্ধে আদালতে যাবো এবং বিচার নিশ্চিত করব।"

এই প্রসঙ্গে সদ্য গঠিত কর্ণাটক মন্ত্রিসভার সদস্য প্রিয়াঙ্ক খাড়গে জানিয়েছেন, আইনি পরামর্শ নিয়েই এফআইআর দায়ের করা হয়েছে। তাঁর বক্তব্য, "যখনই আইনশৃঙ্খলার সম্মুখীন হওয়ার দরকার হয়, তখনই বিজেপি কান্নাকাটি করে। দেশের আইনশৃঙ্খলা মেনে চলার সময়েই শুধু সমস্যা হয় বিজেপির। ওই দলের কাছে আমি জানতে চাই, ওই মামলার কোন অংশটি অসৎ উদ্দেশ্য নিয়ে দায়ের করা হয়েছে? আইনি পরামর্শ নিয়েই আমরা মামলা দায়ের করেছি এবং যদি ওদের মনে হয় যে এটা ভুল, তাহলে আইনি পথে আমাদের সঙ্গে লড়াই করুক।"

অমিত মালব্য এবং রাহুল গান্ধী
২০২২ সালে ভারতে আক্রান্ত কমপক্ষে ১৯৪ সাংবাদিক, হত্যা করা হয়েছে ৮ জনকে: রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in