Sudhir Chaudhary: সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করার ষড়যন্ত্র - সুধীর চৌধুরীর বিরুদ্ধে FIR দায়ের

People's Reporter: নিজের সঞ্চালিত শো-তে কর্ণাটক সরকারের বাণিজ্যিক যানবাহন ভর্তুকি প্রকল্প নিয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে আজ তকের কন্সালটিং এডিটর সুধীর চৌধুরীর বিরুদ্ধে।
সুধীর চৌধুরী
সুধীর চৌধুরী ফাইল ছবি

আজ তক (Aaj Tak) -এর অ্যাঙ্কর সুধীর চৌধুরীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় এফআইআর দায়ের করলো কর্ণাটক পুলিশ। তথ্য বিকৃতির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করার ষড়যন্ত্র করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

নিজের সঞ্চালিত শো-তে কর্ণাটক সরকারের বাণিজ্যিক যানবাহন ভর্তুকি প্রকল্প নিয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে আজ তকের কন্সালটিং এডিটর সুধীর চৌধুরীর বিরুদ্ধে। সুধীর চৌধুরী শো-তে জানান, কর্ণাটক সরকারের সংখ্যালঘু উন্নয়ন নিগমের ‘স্বাবলম্বি সারথি’ প্রকল্পটিতে হিন্দুদের আবেদন জানাতে দেওয়া হয় না। এই স্কিমে রাজ্যের দরিদ্র হিন্দুদের প্রতি অবিচার করা হচ্ছে।

কর্ণাটক সংখ্যালঘু উন্নয়ন কর্পোরেশনের এক কর্মকর্তার দায়ের করা অভিযোগের ভিত্তিতে বেঙ্গালুরুর শেশাদ্রিপুরম থানার পুলিশ চৌধুরীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় এফআইআর করে। এফআইআরে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ষড়যন্ত্র করা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে। চৌধুরীর পাশাপাশি আজ তকের চিফ এডিটর এবং সংগঠকের নামও রয়েছে এফআইআরে।

কর্ণাটক সরকারের এই ‘স্বাবলম্বি সারথি’ স্কিমের মাধ্যমে ৪.৫ লক্ষ টাকার কম বার্ষিক আয়ের পরিবারগুলিকে বাণিজ্যিক যানবাহন কেনার জন্য ৫০% বা ৩ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হয়। সংখ্যালঘুদের জন্য এই স্কিমটি চালু করে কংগ্রেস সরকার। এই সংখ্যালঘুদের মধ্যে মুসলিম, খ্রিস্টান, জৈন, বৌদ্ধ, শিখ, পার্সি, তফশিলি জাতি এবং তফসিলি উপজাতি রয়েছে।

চৌধুরী শো-তে দাবি করেছেন, তফসিলি জাতি এবং তফসিলি উপজাতিদের জন্য এখনও পর্যন্ত এই ধরনের কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেনি সরকার।

গত ১১ সেপ্টেম্বর চ্যানেলে অনুষ্ঠানটি সম্প্রচারিত হওয়ার পরেই ইচ্ছাকৃতভাবে সরকারি প্রকল্পগুলির বিষয়ে ভুল তথ্য ছড়ানোর জন্য অ্যাঙ্করের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছিল কর্ণাটক সরকার। কর্ণাটকের মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গে এক্স-এ বলেন, "আজ তকের অ্যাঙ্কর ইচ্ছাকৃতভাবে সরকারি প্রকল্পগুলি নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে। প্রথমে বিজেপি সাংসদরা এটা শুরু করেছিলেন। এবার মিডিয়ার দ্বারা এটা প্রসার করা হচ্ছে। এটি ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ। সরকার প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেবে।"

ভিডিওটি নিজেদের সাইট থেকে সরিয়ে নিয়েছে আজ তক। যদিও এই নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করেনি চ্যানেল বা সুধীর চৌধুরী। উল্টে জামিন অযোগ্য ধারায় মামলা করায় কর্ণাটক সরকারকে পাল্টা নিশানা করেছেন অ্যাঙ্কর।

সুধীর চৌধুরী
ADR: দেশের ৪০ শতাংশ সাংসদের নামেই রয়েছে খুন, ধর্ষণের মতো অপরাধমূলক মামলা, বলছে ADR রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in