Karnataka: ১০ থেকে ২৪ মে রাজ্যজুড়ে লকডাউনের ঘোষণা
বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

Karnataka: ১০ থেকে ২৪ মে রাজ্যজুড়ে লকডাউনের ঘোষণা

করোনা সংক্রমণ প্রতিরোধে আগামী ১০ মে থেকে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করলো কর্ণাটক। শুক্রবার এই লকডাউনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।

করোনা সংক্রমণ প্রতিরোধে আগামী ১০ মে থেকে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করলো কর্ণাটক। শুক্রবার এই লকডাউনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। ১০ মে সকাল ৬টা থেকে এই লকডাউন শুরু হয়ে আগামী ২৪ মে সকাল ৬টা পর্যন্ত এই লকডাউন চলবে।

এদিন লকডাউন ঘোষণার সময় মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানান, রাজ্যে যে জনতা কার্ফু চলছে তা যথেষ্ট কার্যকরী হয়নি। ফলে করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন ছাড়া আর কোনো উপায় নেই।

লকডাউনের সময় অত্যাবশ্যকীয় পণ্যের দোকান খোলা থাকবে সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত।

দুধের ডিপো খোলা থাকবে সকাল ৬টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত।

হোটেল এবং ক্যাটারিং শুধুমাত্র হোম ডেলিভারির জন্য খোলা থাকবে।

সমস্ত প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া খোলা থাকবে।

টেলিকমিউনিকেশন, ব্রডব্যান্ড এবং ইন্টারনেট পরিষেবা চালু থাকবে। চালু থাকবে ই-কমার্স। ওষুধের দোকান খোলা থাকবে। ব্যাঙ্ক খোলা থাকবে। খোলা থাকবে মেডিক্যাল ক্লিনিক, হাসপাতাল, নার্সিং হোম। কৃষি সম্বন্ধীয় সমস্ত কাজকর্ম চলবে। যে সমস্ত পরিবারে আগে থেকেই বিয়ে নির্ধারিত আছে সেখানে সর্বাধিক ৫০ জনকে নিয়ে বিয়ের অনুষ্ঠান করা যাবে।

বন্ধ থাকবে মেট্রো রেল পরিষেবা। স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। হোটেল রেস্টুরেন্ট। রাস্তায় কোনো যানবাহন চলবে না। হোম ডেলিভারির জন্য হোটেল রেস্টুরেন্ট গাড়ি চালাতে পারবে।

বন্ধ থাকবে সিনেমা হল, পার্ক, শপিং মল, জিমনাসিয়াম, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল।

সমস্ত ধরণের সামাজিক, রাজনৈতিক, বিনোদনমূলক অনুষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে সমস্ত ধর্মীয় অনুষ্ঠান। কোনো জমায়েত করা চলবে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in