Karnataka: আত্মহত্যা কান্ডে নাম, ইস্তফা দিলেন কর্ণাটকের মন্ত্রী তথা বিজেপি নেতা কে এস ঈশ্বরাপ্পা

এক কন্ট্রাকটরের আত্মহত্যা কান্ডে নাম জড়ানোয় ইস্তফা দিতে বাধ্য হলেন কর্ণাটকের বিজেপি নেতা তথা রাজ্যের মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা। শুক্রবার রাতে তিনি তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন।
ইস্তফা দিলেন কর্ণাটকের মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা
ইস্তফা দিলেন কর্ণাটকের মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পাফাইল ছবি, সৌজন্য কে এস ঈশ্বরাপ্পার ট্যুইটার হ্যান্ডেল

ইস্তফা দিলেন কর্ণাটকের গ্রামোন্নয়ন ও পঞ্চায়েতি রাজ মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা। সম্প্রতি উদুপি পুলিশ এক কন্ট্রাকটরের আত্মহত্যার ঘটনায় তাঁর নামে অভিযোগ দায়ের করে।

গত মঙ্গলবার উদুপির একটি হোটেলে সরকারি প্রকল্পের সঙ্গে জড়িত এক ঠিকাদার সন্তোষ পাটিলকে মৃত অবস্থায় পাওয়া যায়। জানা গেছে, মৃত সন্তোষ পাটিল সম্প্রতি মন্ত্রীর বিরুদ্ধে কমিশনের জন্য তাঁকে হয়রানির অভিযোগ জানিয়েছিলেন। ওই কন্ট্র্যাকটর আত্মহত্যা করার আগে অভিযোগ করেন, মন্ত্রী ঈশ্বরাপ্পা তাঁর ৪ কোটি টাকার বিল পাশ করানোর জন্য ৪০ শতাংশ কাট মানি দাবি করেছিলেন। গ্রামোন্নয়ন দপ্তরের হয়ে সন্তোষ পাটিল ওই কাজ করেছিলেন।

কর্ণাটক বিজেপির প্রথম সারির নেতা কে এস ঈশ্বরাপ্পার নাম সম্প্রতি এক দুর্নীতি কান্ডে জড়িয়ে যায়। যার জেরে শুক্রবার রাতে তিনি মন্ত্রীসভা থেকে ইস্তফা দিতে বাধ্য হন। রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের সঙ্গে এক বৈঠকের পর তিন তাঁর পদত্যাগপত্র জমা দেন।

এদিনই পদত্যাগের কিছুক্ষণ আগে ঈশ্বরাপ্পা তাঁর সমর্থকদের আশ্বস্ত করেছেন যে তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করবেন এবং আবার ফিরে আসবেন। যদিও ইতিমধ্যেই তাঁর পদত্যাগ ঘিরে শিবমোগায় বিক্ষোভ দেখাতে শুরু করেছেন তাঁর সমর্থকরা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার আত্মহত্যা করেন কন্ট্র্যাকটর সন্তোষ পাটিল। যিনি তাঁর শেষ ফোন মেসেজে রাজ্যের প্রভাবশালী বিজেপি নেতা এবং পঞ্চায়েতি রাজ এবং গ্রামোন্নয়ন মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পার নামে অভিযোগ করেন। সন্তোষের অভিযোগ, তাঁর মৃত্যুর জন্য একমাত্র দায়ী মন্ত্রী ঈশ্বরাপ্পা। আত্মহত্যার আগে তাঁর এই মেসেজ তিনি হোয়াটস অ্যাপে একাধিক বন্ধু ও রাজনৈতিক নেতৃত্বকে পাঠান।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in