Karnataka: দুর্নীতি মামলায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরিয়াপ্পা, পরিবারের সদস্যদের হাজিরার নোটিশ

দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের নোটিশ পাঠালো কর্ণাটক হাইকোর্ট। আগামী ১৭ আগস্ট ইয়েদুরিয়াপ্পা, তাঁর ছেলে বিজেপি সহ সভাপতি বিজয়েন্দ্রকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে।
Karnataka: দুর্নীতি মামলায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরিয়াপ্পা, পরিবারের সদস্যদের হাজিরার নোটিশ
বি এস ইয়েদুরিয়াপ্পাফাইল ছবি, বি এস ইয়েদুরিয়াপ্পার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠালো কর্ণাটক হাইকোর্ট। আগামী ১৭ আগস্ট ইয়েদুরিয়াপ্পা, তাঁর ছেলে এবং বিজেপি সহ সভাপতি বিজয়েন্দ্রকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে।

গতকাল জারি করা এই নির্দেশে ইয়েদুরিয়াপ্পা পরিবারের আরও কয়েকজনের নাম আছে। যাদের মধ্যে আছেন শশীধর মারাডি, বিরূপাক্ষ ইয়ামাকানামারাডি, সঞ্জয়সারি। এছাড়াও ডাকা হয়েছে কন্ট্রাক্টর চন্দ্রকান্ত রামলিঙ্গম, রাজ্যের প্রাক্তন মন্ত্রী এস টি সোমশেখর, আইএএস অফিসার ডঃ জি সি প্রকাশ, হোটেল ব্যবসায়ী কে রবি।

সম্প্রতি সমাজকর্মী ও আইনজীবী টি জে আব্রাহামের করা আবেদনের ভিত্তিতে এই মামলা শুরু হয়েছে। প্রথমে এই মামলা আনা হয়েছিলো পিপলস রিপ্রেসেন্টেটিভ কোর্টে। গত ৮ জুলাই ইয়েদুরিয়াপ্পা মুখ্যমন্ত্রী থাকাকালীন ওই আবেদন খারিজ হয়ে যায়।

এই ঘটনার পরেই স্পেশাল কোর্টের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন টি জে আব্রাহাম। কর্ণাটক হাইকোর্টে বিচারপতি সুনীল দত্ত যাদবের নেতৃত্বাধীন বেঞ্চ প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পার বিরুদ্ধে দুর্নীতি কান্ডে তদন্তের নির্দেশ দেয়।

আবেদনকারীর অভিযোগ, বেঙ্গালুরু ডেভেলপমেন্ট অথরিটির অধীন এক হাউসিং প্রোজেক্টে ইয়েদুরিয়াপ্পা বেশ কিছু কন্ট্রাক্টরকে কাজ থেকে সরিয়ে দিয়েছিলেন। এছাড়াও ইয়েদুরিয়াপ্পার পরিবারের বিরুদ্ধে অভিযোগ তাঁরা মুখ্যমন্ত্রীর অফিসকে অনৈতিকভাবে ব্যবহার করেছিলেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারের বিরুদ্ধে আরও অভিযোগ, বিভিন্ন ভুয়ো সংস্থার মাধ্যমে তাঁদের পরিবারের মালিকানাধীন সংস্থায় টাকার লেনদেন হয়েছে।

আবেদনকারী টি জে আব্রাহাম সংবাদসংস্থা আইএএনএসকে জানিয়েছেন, গতকাল অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। আগামী ১৭ আগস্ট হয় তাঁদের সশরীরে উপস্থিত হতে হবে অথবা তাঁদের আইনজীবীকে উপস্থিত হতে হবে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in