K'taka: করোনার তৃতীয় ঢেউ আটকাতে রাজ্যের সমস্ত মন্দিরে বিশেষ পুজার আয়োজন করতে বিজ্ঞপ্তি সরকারের

করোনার তৃতীয় ঢেউ আটকাতে রাজ‍্যের সমস্ত মন্দিরে একটি বিশেষ পুজার আয়োজন করার নির্দেশ দিল কর্ণাটক সরকার। আগামী ১৫ অক্টোবর অর্থাৎ দশমীর দিন এই পুজা অনুষ্ঠিত হবে।
K'taka: করোনার তৃতীয় ঢেউ আটকাতে রাজ্যের সমস্ত মন্দিরে বিশেষ পুজার আয়োজন করতে বিজ্ঞপ্তি সরকারের
মুজরাই, হজ এবং ওয়াকফ মন্ত্রী শশিকলা জোল্লেছবি সংগৃহীত

করোনার তৃতীয় ঢেউ আটকাতে রাজ‍্যের সমস্ত মন্দিরে একটি বিশেষ পুজার আয়োজন করার নির্দেশ দিল কর্ণাটক সরকার। আগামী ১৫ অক্টোবর অর্থাৎ দশমীর দিন এই পুজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই সরকারের তরফ থেকে এই বিষয়ে সার্কুলার জারি করা হয়েছে।

রাজ‍্যের মুজরাই, হজ এবং ওয়াকফ মন্ত্রী শশিকলা জোল্লে মঙ্গলবার জানিয়েছেন, করোনার দুটি ঢেউয়ের কারণে বিশ্বজুড়ে প্রচুর প্রাণহানি ঘটেছে। তৃতীয় ঢেউয়ে শিশুদের ওপর বেশি প্রভাব পড়বে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় তৃতীয় ঢেউ আটকাতে এবং রাজ‍্যবাসীর কল‍্যাণের জন্য ১৫ অক্টোবর একটি বিশেষ পুজার আয়োজন করতে মুজরাই দপ্তরের অধীনে থাকা সমস্ত মন্দিরকে সার্কুলার জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, বিজয়া দশমী সমস্ত অশুভ শক্তিকে ধ্বংস করে দিয়ে শুভ শক্তির সূচনার প্রতীকী উৎসব। শাস্ত্রে বলা হয়েছে, এই শুভ দিনে যদি দেবী ভগবতীর পুজা করা হয় তাহলে মানুষের মঙ্গল হবে। তাই মানুষের কল্যাণের জন্য এইদিন পুজার আয়োজন করতে বলা হয়েছে।

সম্প্রতি কর্ণাটকের মন্দিরগুলিতে নজরদারি চালানো সরকারি ধর্মীয় পরিষদ দাবি তুলেছে মন্দিরে ঢুকতে গেলে হিন্দু পোশাক পরতে হবে। এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই সংক্রান্ত কোনো প্রস্তাব এখনো পাননি তিনি। ধর্মিকা পরিষদে এই নিয়ে আলোচনা হয়েছে কিনা তা যাচাই করা হবে।

মন্ত্রী আরও জানিয়েছেন, মুজরাই দপ্তরের ৩৭ হাজার কর্মচারী বিশেষ করে পুরোহিতদের সাহায্য করার জন্য ষষ্ঠ বেতন কমিশনে ২০ কোটি টাকার সুপারিশ করা হয়েছে। সরকার একটি অ‍্যাপ তৈরির পরিকল্পনাও নিচ্ছে যেখানে রাজ‍্যের সমস্ত বড় বড় মন্দির সম্পর্কিত তথ‍্য ভক্তদের জন্য উপলব্ধ থাকবে।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.