বিজেপিতে ২৫০০ কোটি টাকায় বিক্রি হচ্ছে মুখ্যমন্ত্রীর পদ! অভিযোগ কংগ্রেসের

কর্ণাটকে বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বনাম প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পা দ্বন্দ্ব চরমে উঠেছে। গত কয়েকমাসে একাধিকবার বোম্মাইকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জন উঠেছে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বিজেপিতে আড়াইশ কোটি টাকায় মুখ্যমন্ত্রীর পোস্ট বিক্রি হচ্ছে! হ্যাঁ, এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন কর্ণাটকের কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ। মুখ্যমন্ত্রীর পদটি বর্তমানে অতন্ত্য ব্যয়বহুল ব্যাপারে পরিণত হয়েছে বলে কটাক্ষ করেছেন তিনি।

শনিবার কারও নাম না নিয়ে সাংবাদিকদের সামনে কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ বলেন, "অনেকেই মুখ্যমন্ত্রী পদের প্রত্যাশা করছেন। কোটি কোটি টাকার খেলা চলছে এখানে। বিজেপির একজন সিনিয়র নেতার মতে, মুখ্যমন্ত্রীর পদ পেতে হলে ২,৫০০ কোটি টাকা দিতে হবে।"

কর্ণাটকে বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বনাম প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পা দ্বন্দ্ব চরমে উঠেছে। গত কয়েকমাসে একাধিকবার বোম্মাইকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জন উঠেছে। চলতি সপ্তাহেই বিজেপির সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি রিসাফল করা হয়েছে। যেখানে জায়গা পেয়েছেন লিঙ্গায়ত নেতা ইয়েদুরিয়াপ্পা। এরপর বোম্মাইকে সরানোর জল্পনা আরও জোরালো হয়েছে রাজনৈতিক মহলে। এরই মাঝে এই প্রথম কোনো রাজনৈতিক নেতা মুখ্যমন্ত্রী পদ বিক্রির অভিযোগ তুলেছেন।

তবে বিজেপির জাতীয় সম্পাদক অরুণ সিং বোম্মাইকে সরিয়ে দেওয়ার গুজব উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, "বোম্মাইকে সরানোর প্রশ্নই আসে না। আমাদের নেতৃত্ব তাঁর ওপর পূর্ণ আস্থা রেখেছেন। তিনি অবশ্যই তাঁর মেয়াদ পূর্ণ করবেন।”

বোম্মাইকে সরিয়ে দেওয়ার এই জল্পনা আসলে কংগ্রেসের চক্রান্ত বলে অভিযোগ কর্ণাটক মন্ত্রিসভার সদস্য প্রভু চৌহানের। তিনি বলেন, "এই গুজব চলতেই থাকবে। অন্যদিকে বোম্মাইও তাঁর মেয়াদ সম্পূর্ণ করবেন। কংগ্রেসের এখন কোনও কাজ নেই। তারা শুধুই মিথ্যে ছড়াচ্ছে। তাদের নতুন জিনিস তৈরি করা উচিত, নতুবা তারা শিরোনাম দখল করতে পারবে না। মুখ্যমন্ত্রীর পদ কখনো বিক্রি হয় না। আমি এই মন্তব্যের তীব্র নিন্দা করছি।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in