Karnataka: রাজ্যে আগামী নির্বাচন বোম্মাইয়ের নেতৃত্বে - অমিত শাহর মন্তব্যে BJP রাজ্য নেতৃত্বের ক্ষোভ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাসবরাজ বোম্মাইয়ের নেতৃত্বেই কর্ণাটকে আগামী বিধানসভা নির্বাচনে লড়াই করবে বিজেপি। যদিও স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের সঙ্গে সহমত নন রাজ্যের একাধিক বিশিষ্ট BJP নেতা।
Karnataka: রাজ্যে আগামী নির্বাচন বোম্মাইয়ের নেতৃত্বে - অমিত শাহর মন্তব্যে BJP রাজ্য নেতৃত্বের ক্ষোভ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

মসৃণ অপারেশানে ইয়েদুরিয়াপ্পাকে সরিয়ে বাসবরাজ বোম্মাইকে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর আসনে বসানো হলেও রাজ্য বিজেপির অন্দরে ক্ষোভের চোরাস্রোত বইছেই। সম্প্রতি শিবগঙ্গায় অমিত শাহর এক মন্তব্য ঘিরেই দলের বিশিষ্ট বিধায়কদের উষ্মা প্রকাশ সেই ইঙ্গিতই দিচ্ছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, বাসবরাজ বোম্মাইয়ের নেতৃত্বেই কর্ণাটকে আগামী বিধানসভা নির্বাচনে লড়াই করবে বিজেপি। যদিও স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের সঙ্গে সহমত নন রাজ্যের একাধিক বিশিষ্ট বিজেপি নেতা।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ সেট্টার, যিনি বোম্মাইয়ের মন্ত্রীসভায় যোগ দিতে অস্বীকার করেছেন এবং ইয়েদুরিয়াপ্পার শিবিরের নেতা বলে কর্ণাটক রাজনীতিতে পরিচিত, তিনি এদিন ইয়েদুরিয়াপ্পার সঙ্গে দেখা করেন। বোম্মাইয়ের মুখ্যমন্ত্রী হবার পথ প্রশস্ত করতে তিনি সরে দাঁড়ান। সেট্টার জানিয়েছিলেন, বোম্মাই মুখ্যমন্ত্রী হওয়ায় তাঁর সম্মানে আঘাত লেগেছে। তিনি তাঁর চেয়ে বয়েসে ছোটো কারোর মন্ত্রীসভায় থাকতে পারবেন না।

শনিবার জগদীশ সেট্টার প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরিয়াপ্পার সঙ্গে আধঘণ্টার বেশি সময় ধরে বৈঠক করেন। সূত্র অনুসারে তাঁরা কর্ণাটক বিজেপির বর্তমান অবস্থা নিয়ে কথা বলেছেন। সূত্র আরও জানিয়েছে, তাঁরা দু’জনেই অমিত শাহের মন্তব্যে অখুশী। তাঁদের ঘনিষ্ঠ মহলের বক্তব্য অনুসারে রাজ্যে বিধানসভা নির্বাচনের এখনও অনেক দেরি। এখনই অমিত শাহ এত তাড়াহুড়ো করে এই মন্তব্য না করলেই পারতেন।

রাজ্যের গ্রামোন্নয়ন এবং পঞ্চায়েত মন্ত্রী রাজ কে এস ঈশ্বরাপ্পা অমিত শাহের মন্তব্যে অসম্মতি জানিয়ে বলেছেন, তিনি কোনো ব্যক্তি নেতৃত্বে বিশ্বাসী নন। অমিত শাহের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, অমিত শাহ বলেছেন আগামী নির্বাচনে বিজেপি বোম্মাইয়ের নেতৃত্বে ক্ষমতায় আসবে। আমি জানিনা এমন কী পরিস্থিতি সৃষ্টি হল যে তিনি এই ধরণের মন্তব্য করলেন। দল সমষ্টিগত নেতৃত্বে বিশ্বাসী। বোম্মাইও সেখানে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বিজেপি বিধায়ক এবং ইয়েদুরিয়াপ্পা শিবিরের নেতা এম পি রেণুকাচার্য জানিয়েছেন, অমিত শাহের মন্তব্যে সাধারণ মানুষ যেন ভুল না বোঝেন। তাঁর মন্তব্যের উদ্দেশ্য কখনই এরকম নয় যে ইয়েদুরিয়াপ্পা এবং সেট্টারকে দল দূরে সরিয়ে দিয়েছে। ইয়েদুরিয়াপ্পার মত বিশিষ্ট নেতাকে দূরে সরিয়ে দেওয়া সম্ভব নয়। রাজ্যের আগামী নির্বাচন একমাত্র তাঁর নেতৃত্বেই হবে।

- with Agency input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in