Karnataka: বিজেপি মানুষকে 'বোকা' বানাচ্ছে - কানে 'ফুল' দিয়ে অভিনব প্রচার কংগ্রেসের

বিজেপি মানুষকে 'ফুল' (বোকা) বানাচ্ছে - তা বোঝাতে 'কানে ফুল' দিয়ে বিধানসভা হাজির হন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস বিধায়ক সিদ্দারামাইয়া, রাজ্য সভাপতি ডি কে শিবকুমার-সহ কংগ্রেস বিধায়কেরা।
কর্ণাটকে 'পোস্টার যুদ্ধ'
কর্ণাটকে 'পোস্টার যুদ্ধ'ছবি - সংগৃহীত

ভোটের আগেই কর্ণাটকে শুরু হয়েছে 'পোস্টার যুদ্ধ'। শনিবার, বেঙ্গালুরু ও দক্ষিণ কন্নড় জেলায় বিজেপির পোস্টারে 'Kivi Mele Hoova' (কানে ফুল) সাঁটিয়ে বিজেপির বিরুদ্ধে 'পোস্টার যুদ্ধ' শুরু করেছে কংগ্রেস।

ক্ষমতাসীন বিজেপির দেওয়া অপূর্ণ প্রতিশ্রুতির বিরুদ্ধে, শুক্রবার বিধানসভায় 'কানে ফুল' দিয়ে প্রতিবাদ জানায় কংগ্রেস বিধায়কেরা। একদিন পরে, বিজেপি'র বিরুদ্ধে আক্রমণের ঝাঁজ বাড়িয়ে নতুন প্রচারাভিযানে নেমেছে কংগ্রেস।

সংবাদ সংস্থা পিটিআই (PTI) জানিয়েছে, আজ সকালে বেঙ্গালুরু শহর এবং ম্যাঙ্গালোরের একাধিক জায়গায় BJP-র 'অ্যাচিভমেন্ট ওয়াল' এবং পোস্টারের উপর 'কিভি মেলে হুভা'-এর পোস্টার দেখা গেছে।

এক বিবৃতিতে কংগ্রেস জানিয়েছে, ২০১৮-র নির্বাচনী ইস্তেহারে উল্লেখিত প্রতিশ্রুতির ৯০ শতাংশ পূরণ করতে ব্যর্থ হয়েছে বিজেপি সরকার। একইসঙ্গে, ২০২২-২৩ আর্থিক বছরে বাজেটে বরাদ্দকৃত তহবিলের মাত্র ৫৬ শতাংশ ব্যবহারের জন্য রাজপথে নেমে প্রতিবাদ জানানো হচ্ছে।'

ছবি - সংগৃহীত

শুধু তাই নয়, বিজেপি মানুষকে 'ফুল' (বোকা) বানাচ্ছে- তা বোঝাতে 'কানে ফুল' দিয়ে বিধানসভা হাজির হন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস বিধায়ক সিদ্দারামাইয়া, রাজ্য সভাপতি ডি কে শিবকুমার-সহ কংগ্রেস বিধায়কেরা।

ছবি - সংগৃহীত

জানা যাচ্ছে, বেঙ্গালুরুর জয়মহল রোড ও দক্ষিণ কন্নড় জেলার কঙ্কনাদিতে বিজেপির একাধিক পোস্টার দেখা গেছে। যাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডা, মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্বাই, প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদিউরপ্পা এবং বিজেপি রাজ্য সভাপতি নলিন কুমার কাতিল ছবি আছে। আর সেই পোস্টারের উপর 'কিভি মেলে হুওয়া' (কানে ফুল) সাঁটিয়ে দিয়েছে কংগ্রেস।

আর, এই ঘটনার প্রতিক্রিয়ায় কংগ্রেসকে দুর্নীতিগ্রস্ত দল হিসাবে চিত্রিত করার জন্য টুইটার প্রচার শুরু করেছে শাসক দল বিজেপি। ট্যাগ লাইন দেওয়া হয়েছে- 'ঠ্যাট আন্তা হেলি' (দ্রুত উত্তর দিন)। অন্যদিকে, সরকারি কাজে ৪০ শতাংশ কমিশন নেওয়ার জন্য কর্ণাটক বিজেপি সরকার কাঠগড়ায় তুলেছে কংগ্রেস।

কর্ণাটকে 'পোস্টার যুদ্ধ'
উত্তরপ্রদেশে ১০০ কোটির স্কলারশিপ দুর্নীতি! একাধিক জেলায় চলছে ED তল্লাশি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in