Karnataka: সেরা বিধায়ক ইয়েদুরিয়াপ্পা - ঘোষণা লোকসভা স্পীকার ওম বিড়লার

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিনিয়র BJP নেতা বি এস ইয়েদুরিয়াপ্পাকে সেরা বিধায়ক ঘোষণা করলেন লোকসভার স্পীকার ওম বিড়লা। শুক্রবার কর্ণাটক বিধানসভায় ইয়েদুরিয়াপ্পার হাতে পুরস্কার তুলে দেন তিনি।
Karnataka: সেরা বিধায়ক ইয়েদুরিয়াপ্পা - ঘোষণা লোকসভা স্পীকার ওম বিড়লার
ইয়েদুরিয়াপ্পার হাতে পুরস্কার তুলে দিচ্ছেন ওম বিড়লা ছবি ইয়েদুরিয়াপ্পার ট্যুইটের সৌজন্যে

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিনিয়র বিজেপি নেতা বি এস ইয়েদুরিয়াপ্পাকে সেরা বিধায়ক ঘোষণা করলেন লোকসভার স্পীকার ওম বিড়লা। শুক্রবার কর্ণাটক বিধানসভায় যৌথ অধিবেশনের ভাষণের আগে ইয়েদুরিয়াপ্পাকে সেরা বিধায়ক পুরস্কারে সম্মানিত করেন ওম বিড়লা।

এই পুরস্কার ঘোষণার সময় বিধানসভার স্পিকার বিশ্বেশ্বর হেগড়ে কাগেরি বলেন লোকসভা এবং রাজ‍্যসভায় প্রদত্ত সেরা সাংসদের মতো কর্ণাটকেও এই বছর থেকে বিধানসভা সদস্যদের জন্য সেরা বিধায়ক পুরস্কার প্রদান করা হবে।

পুরস্কার পাওয়ার পর ইয়েদুরিয়াপ্পা জানান, গণতন্ত্রের মন্দিরে মানুষের ইচ্ছা পূরণ করার জন্য সৎভাবে চেষ্টা করেছেন তিনি। তিনি বিনয়ের সঙ্গে এই পুরস্কার গ্রহণ করছেন।

ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে কর্ণাটক বিধানসভায় আয়োজিত 'Democracy - Safeguarding democratic values' শীর্ষক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন লোকসভার স্পীকার ওম বিড়লা। সেখানেই ইয়েদুরিয়াপ্পার হাতে পুরস্কার তুলে দেন তিনি।

ওম বিড়লার এই যৌথ অধিবেশন বয়কট করে কংগ্রেস। যদিও আর এক বিরোধী দল জেডি(এস) এই অধিবেশনে অংশ নিয়েছিলেন। বিধানসভার জেডি(এস) নেতা তথা রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী বলেছেন, তাঁর দল লোকসভার স্পিকারের প্রতি অসম্মান দেখাতে চায় না। তবে ওম বিড়লা হিন্দিতে ভাষণ শুরু করলে জেডি(এস) বিধায়ক কে অন্নদানী কন্নড় ভাষায় ভাষণ দেওয়ার দাবিতে স্লোগান তোলেন।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.