Karnal: ফের ব্যর্থ বৈঠক, আরো কৃষক আসছেন, দাবি না মেটা পর্যন্ত অবস্থান চলবে, হুঁশিয়ারি টিকাইতের

টিকায়েত জানিয়েছেন, ২৮ আগস্ট কৃষকদের ওপর নির্মম লাঠিচার্জ‌ চালানোর ঘটনায় দায়ী অফিসারদের বিরুদ্ধে কোনো ব‍্যবস্থা নিতে অস্বীকার করছে প্রশাসন। চন্ডীগড় থেকে এই দিকনির্দেশনা পাচ্ছেন তাঁরা, জানি আমরা।
Karnal: ফের ব্যর্থ বৈঠক, আরো কৃষক আসছেন, দাবি না মেটা পর্যন্ত অবস্থান চলবে, হুঁশিয়ারি টিকাইতের
কার্নালের মিনি সেক্রেটারিয়েট ঘেরাও করে রেখেছেন কৃষকরা (ছবি যোগেন্দ্র যাদবের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে)

আন্দোলনকারী কৃষকদের সাথে কার্নাল জেলা প্রশাসনের দ্বিতীয় দফার বৈঠকও ব‍্যর্থ। কৃষক নেতারা জানিয়েছেন, তাঁরা প্রাক্তন SDM আয়ুষ সিনহার সাসপেনশনের দাবি তুলতেই এই আলোচনা ভেঙে দেয় প্রশাসন।

মিডিয়ার সামনে কৃষক নেতা রাকেশ টিকায়েত জানিয়েছেন, ২৮ আগস্ট কৃষকদের ওপর নির্মম লাঠিচার্জ‌ চালানোর ঘটনায় দায়ী অফিসারদের বিরুদ্ধে কোনোরকম ব‍্যবস্থা নিতে অস্বীকার করছে কার্নাল প্রশাসন। চন্ডীগড় থেকে এই দিকনির্দেশনা পাচ্ছেন তাঁরা, জানি আমরা।

তিনি আরো জানিয়েছেন, কার্নাল সচিবালয়ের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন কৃষকরা। উত্তরপ্রদেশ, পঞ্জাব থেকে আরো বহু কৃষক তাঁদের সাথে বিক্ষোভে যোগ দিতে আসছেন বলে জানিয়েছেন তিনি।

হরিয়ানার ভারতীয় কিষাণ ইউনিয়ন প্রধান গুরনাম সিং চারুনীও জানিয়েছেন, তাঁদের দাবি না মানা পর্যন্ত এবং দোষী অফিসারদের বিরুদ্ধে ব‍্যবস্থা না নেওয়া পর্যন্ত এই অবরোধ চালিয়ে যাবেন তাঁরা।

২৮ আগস্ট মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো কৃষকদের ওপর পুলিশের নির্মম লাঠিচার্জের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়ার দাবিতে গতকাল কার্নাল প্রশাসনের সাথে বৈঠকে বসেছিলেন কৃষকদের প্রতিনিধি দল। বৈঠকে পুলিশকে কৃষকদের মাথায় সজোরে লাঠির বাড়ি মারার নির্দেশ দেওয়া SDM আয়ুষ সিনহাকে বরখাস্ত করা সহ একাধিক দাবি তুলেছিলেন কৃষকরা। কিন্তু প্রশাসন তাঁদের দাবি মানেনি। গতকাল সন্ধ‍্যাতেই কার্নালের মিনি সেক্রেটারিয়েট ঘেরাও করেন হাজার হাজার ‌কৃষক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in