মধ্যপ্রদেশে কোভিডে মৃত্যুর প্রকৃত সংখ্যা লুকোনোর অভিযোগ কমলনাথের

কমলনাথ শুক্রবার বলেন, মার্চ ও এপ্রিল মাসে ১ লাখ ২৭ হাজার ৫০৩ জনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে রাজ্যে। যার মধ্যে ৮০ শতাংশ মৃত্যুই হয়েছে কোভিডে।
মধ্যপ্রদেশে কোভিডে মৃত্যুর প্রকৃত সংখ্যা লুকোনোর অভিযোগ কমলনাথের
কমলনাথ, শিবরাজ সিং চৌহানফাইল ছবি

কোভিড নিয়ে সোশ্যাল মিডিয়ায় ২ দিন ধরে বেশ কয়েক হাত নিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। যা নিয়ে বেশ কিছু বিতর্কের সৃষ্টিও হয়েছে। রাজ্যে কোভিডে মৃত্যুর প্রকৃত সংখ্যা আড়াল করা হচ্ছে বলে তিনি শিবরাজ সিং চৌহানের সরকারের প্রতি আক্রমণ শানিয়েছেন। একগুচ্ছ টুইট করে কমলনাথ রাজ্যে কোভিডে মৃত্যুর জন্য শিবরাজ সরকারকেই দায়ী করেছেন।

এমনকী, চলতি বছরের মার্চ মাস থেকে রাজ্যে যে মৃতের স্তূপ জমতে শুরু করেছে তার রেকর্ড জনসমক্ষে আনার চ্যালেঞ্জও ছুড়ে দিয়ে বলেছেন, তাঁকে মিথ্যা প্রমাণ করে দেখাক মধ্যপ্রদেশ সরকার।তিনি আরও অভিযোগ করেন, শিবরাজ সিং সরকার ক্রমাগত কোভিডে মৃত্যুর প্রকৃত সংখ্যা লুকিয়ে চলেছে।

কমলনাথ শুক্রবার বলেন, তাঁর কাছে খবর আছে, মার্চ ও এপ্রিল মাসে ১ লাখ ২৭ হাজার ৫০৩ জনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে রাজ্যে।যার মধ্যে ৮০ শতাংশ মৃত্যুই হয়েছে কোভিডে। যদিও এটি একটি প্রাথমিক হিসাব। প্রকৃত হিসাব পেলে মৃতের সংখ্যা দেড় লাখও ছাড়িয়ে যেতে পারে। কমলনাথে এমন দাবিকে উড়িয়ে দিয়ে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এর প্রেক্ষিতে তথ্য পেশ করতে বলেছেন। অথবা বিরোধী নেতা হিসেবে তাঁকে পদত্যাগ করতে বলেছেন।

এমনকী, মানুষকে ভুল তথ্য দিয়ে আতঙ্কের সৃষ্টি করার দায়ে কমলনাথের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার আবেদন করেছেন। মধ্যপ্রদেশের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুসারে মার্চ ও এপ্রিল মাসে রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৫৩ জনের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in