JEE পরীক্ষার প্রশ্নপত্র হয়ে গেল ভুজিয়ার প্লেট! ইন্টারনেটে ভাইরাল হল মিম

কাগজের প্লেটে দেখা গেল খোদ JEE –এর প্রশ্নপত্র। এই ছবি ইন্টারনেটে দেখার সাথে সাথেই শুরু হয়েছে ছবিটির শেয়ার। ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে এই ছবি।
JEE পরীক্ষার প্রশ্নপত্র হয়ে গেল ভুজিয়ার প্লেট! ইন্টারনেটে ভাইরাল হল মিম
ছবি - ট্যুইটার

সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে একটি জয়েন্ট এন্ট্রান্স প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন পরিণত হয়েছে রাস্তার ধারে ফাস্টফুড স্টলের প্লেটে।

রাস্তার ধারে কম দামের ফাস্টফুডের দোকানগুলিতে কাগজের প্লেট ব্যবহার করা হয়, তা আমদের কারও অজানা নয়। এই কাগজের প্লেটগুলি তৈরি করতে পুরনো খবরের কাগজ, অব্যবহৃত কাগজ ও বিভিন্ন ফেলে দেওয়া কাগজ রিসাইকেল করে ব্যবহৃত হয়ে থাকে। কিন্তু এবার এই কাগজের প্লেটে দেখা গেল খোদ JEE –র প্রশ্নপত্র। এই ছবি ইন্টারনেটে দেখতে পাওয়ার সাথে সাথেই শুরু হয়েছে ছবিটির শেয়ার। ভাইরাল হয়েছে এই ছবি।

কাগজ বাঁচানোর প্রয়াসে, রাস্তার খাবার পুনঃব্যবহৃত পাত্রে পরিবেশন করা হয়। আকর্ষণীয় দেখতে বিভিন্ন ডিজাইন ও রঙের প্লেটগুলিতে খাবার খেয়েছেন প্রায় সকলেই। ভেলপুরি হোক বা মোমো, চাট, চাউমিন –রাস্তার ধারের এই খাবারগুলি কাগজের প্লেটেই দেওয়া হয়ে থাকে। ট্রেনে যাতায়াতের সময়ও এইরকম খাবার প্লেট দেখতে পাওয়া যায়।

প্রতিবছর, সারাদেশে IIT প্রার্থীরা নামী কোচিং সেন্টারে নিজেদের নাম নথিভুক্ত করান। তারা JEE মেইনস পরীক্ষার প্রশ্নপত্রটি একবার দেখার জন্য মুখিয়ে থাকেন। প্রশ্নপত্রের মতো একটি স্মৃতিবিজড়িত কাগজ দেখে পরীক্ষার্থীদের বিশেষ অনুভূতি হয়। কিন্তু যে, জয়েন্ট পরীক্ষার প্রস্তুতি নিতে সারাবছর পড়াশোনা করেছে, তার কাছে পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে তৈরি খাবারের প্লেট রূপে আগমন রীতিমতো উদ্ভট। ওই প্লেটে খাওয়ার সময় একজনের অবস্থা ভাবনাতীত কৌতুকের মতো। ছবিটি প্রকাশ্যে আসার পর সকলেই ইন্টারনেট বেশ মজা করছে এই ছবিটিকে নিয়ে। ঝড়ের গতিতে শেয়ার হচ্ছে এই ছবি।

নেটিজনেরা এই JEE পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে তৈরি কাগজের প্লেটের ছবিতে বেশ হাস্যকর প্রতিক্রিয়া দিয়েছে। পরীক্ষার নাম দিয়ে কটূক্তি করা শুরু হয়েছে। তৈরি হয়েছে মিম। একজন মজা করে লিখেছেন, কারও জি (JEE) -এর প্রশ্নপত্র হয়ে গিয়েছে কারও ভুজিয়ার প্লেট।

JEE পরীক্ষার প্রশ্নপত্র হয়ে গেল ভুজিয়ার প্লেট! ইন্টারনেটে ভাইরাল হল মিম
৮০ বছর বয়সে IIT প্রবেশিকা পরীক্ষা দিয়ে নজির গড়লেন ইঞ্জিনিয়ার নন্দকুমার কে. মেনন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in