সিঙ্ঘু সীমান্ত থেকে আটক সাংবাদিক মনদীপ পুনিয়ার জামিন

সিঙ্ঘু সীমান্ত থেকে আটক সাংবাদিক মনদীপ পুনিয়ার জামিন
সাংবাদিক মনদীপ পুনিয়াছবি সৌজন্য - হিসামুদ্দিন খান ট্যুইটার

অবশেষে জামিন পেলেন সাংবাদিক মনদীপ পুনিয়া। মঙ্গলবার দিল্লির এক আদালত এই ফ্রীল্যান্স সাংবাদিককে জামিন দেয়। গত ৩০ জানুয়ারি সিঙ্গু সীমান্ত থেকে অন্য এক সাংবাদিকের সঙ্গে তাঁকে গ্রেপ্তার করা হয়। ২৫ হাজার টাকার বন্ডে মনদীপ পুনিয়াকে জামিন দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁর নিয়মিত হাজিরার কথা বলা হয়েছে এবং আদালতকে না জানিয়ে দেশ ছেড়ে না যাবার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অন ডিউটি পুলিশ আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহার এবং তাঁকে কর্তব্যে বাধা দেবার অভিযোগে মণদীপ পুনিয়াকে গ্রেপ্তার করা হয়েছিলো। স্থানীয় আলিপুর পুলিশ থানাতে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

এর আগে দিল্লি পুলিশের পক্ষ থেকে মণদীপ পুনিয়ার জামিনের বিরোধিতা করা হয়েছিলো। এই প্রসঙ্গে দিল্লি পুলিশের বক্তব্য ছিলো – মনদীপ পুনিয়াকে জামিন দেওয়া হলে সে আবারও আন্দোলনকারীদের উস্কানি দিতে পারে এবং আন্দোলনস্থলে অশান্তির সৃষ্টি করতে পারে।

গত শনিবার রাতে সিঙ্ঘু সীমান্ত থেকে সাংবাদিক ধর্মেন্দ্র সিং-এর সঙ্গে মনদীপ পুনিয়াকে গ্রেপ্তার করার পর ধর্মেন্দ্র সিংকে কিছুক্ষণ পরেই ছেড়ে দেওয়া হলেও গোটা রাত সামাইপুর বদলি থানাতে পুনিয়াকে আটকে রেখে রবিবার সকালে তিহার কোর্ট কমপ্লেক্সে ম‍্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হয়। এক সরকারি আধিকারিকের বিরুদ্ধে অপরাধমূলক বল প্রয়োগ ছাড়াও আইপিসির ১৮৬ এবং ৩৫৩ ধারায় মামলা দায়ের করা হয় Caravan Magazine-এ কর্মরত মনদীপ পুনিয়ার বিরুদ্ধে। এর প্রতিবাদে রবিবার দিল্লি পুলিশের সদর দপ্তরের সামনে জড়ো হয়ে সাংবাদিকরা মনদীপ পুনিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ দেখান। সোমবার এর প্রতিবাদ জানানো হয় এডিটরস গিল্ডের পক্ষ থেকে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in