Jharkhand Cash Seizure: ঝাড়খণ্ডে সরকারি আধিকারিকের পরিচারকের বাড়ি থেকে ৩০ কোটি টাকা উদ্ধার ইডির

People's Reporter: কংগ্রেস বলেছে, “যে কোনো মন্ত্রীর দুজন ব্যক্তিগত সচিব থাকে - বেসরকারি এবং সরকারি। সঞ্জীব লাল একজন সরকারি কর্মকর্তা, এবং এর আগে তিনি প্রাক্তন বিজেপি মন্ত্রী সি পি সিং-এর পিএস ছিলেন।“
উদ্ধার হওয়া টাকা
উদ্ধার হওয়া টাকাছবি সংগৃহীত

আর্থিক তছরূপ মামলায় ঝাড়খণ্ডের রাঁচিতে তল্লাশি অভিযান চালিয়ে এক ব্যক্তির বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করল ইডি। শেষ পাওয়া খবর অনুযায়ী ৩০ কোটি টাকার গণনা সম্পন্ন হয়েছে। এখনও গণনা চলছে। ৬টি টাকা গোনার মেশিন এই মুহূর্তে ঘটনাস্থলে আছে।

ইডি সূত্র মারফত জানা গেছে, জাহাঙ্গীর নামের এক ব্যক্তির বাড়ি থেকে এই বিপুল অর্থ উদ্ধার করা হয়েছে। জাহাঙ্গীর ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী এবং কংগ্রেস নেতা আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের বাড়ির পরিচারক। সঞ্জীব লাল সরকারি আধিকারিক।

সরকারী প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগে গত বছর ঝাড়খণ্ড গ্রামীণ উন্নয়ন বিভাগের প্রাক্তন প্রধান ইঞ্জিনিয়ার বীরেন্দ্র রামকে গ্রেফতার করে ইডি। রামের সাথে জড়িত ৬ জায়গায় সোমবার সকালে তল্লাশি চালায় ইডি। তারই একটি জাহাঙ্গীরের বাড়ি। ইডির দাবি, এই মামলার সঙ্গে জড়িত রয়েছেন সঞ্জীবও। 

লোকসভা নির্বাচন চলাকালীন এই বিপুল অর্থ উদ্ধার ঝাড়খণ্ড তথা জাতীয় রাজনীতিতে ব্যাপক সাড়া ফেলেছে। রাজ্যে বিরোধী বিজেপি এই অর্থ উদ্ধারের সাথে সরাসরি মন্ত্রী তথা কংগ্রেস নেতা আলমগীর আলমের জড়িত থাকার অভিযোগ তুলেছে। যদিও কংগ্রেসের দাবি, সঞ্জীব লাল একজন সরকারী আধিকারিক, যিনি এর আগে প্রাক্তন বিজেপি মন্ত্রীরও সচিব হিসেবে কাজ করেছেন।

ঝাড়খণ্ড কংগ্রেসের মুখপাত্র রাকেশ সিনহা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “যে কোনো মন্ত্রীর দুজন ব্যক্তিগত সচিব থাকে - একজন বেসরকারি এবং অন্যজন সরকারি কর্মকর্তা। সঞ্জীব লাল একজন সরকারি কর্মকর্তা, এবং এর আগে তিনি প্রাক্তন বিজেপি মন্ত্রী সি পি সিং-এরও পিএস ছিলেন। আলমগীর জি আমাকে বলেছেন যে উদ্ধার করা অর্থের সাথে তাঁর কোনও সম্পর্ক নেই।“

উদ্ধার হওয়া টাকা
তেজস্বী যাদবকে আক্রমণ করতে গিয়ে BJP সাংসদ তেজস্বী সূর্যকে আক্রমণ করলেন কঙ্গনা, কটাক্ষ RJD নেতার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in