RSS নিয়ে খাড়গের মন্তব্য রেকর্ড থেকে বাদ, সংঘের সমালোচনায় 'অসন্তুষ্ট' রাজ্যসভার চেয়ারম্যান ধনখড়!

People's Reporter: সোমবার রাজ্যসভায় দেড় ঘন্টা বক্তব্য রাখেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর বক্তব্যে আরএসএস থেকে শুরু করে লোকসভার নির্বাচনী প্রচারে মোদীর ঘৃণাসূচক বক্তৃতা প্রসঙ্গ উঠে আসে।
মল্লিকার্জুন খাড়গে এবং জগদীপ ধনখড়
মল্লিকার্জুন খাড়গে এবং জগদীপ ধনখড়ছবি - সংগৃহীত

রাজ্যসভায় মোদী এবং আরএসএস নিয়ে মল্লিকার্জুন খাড়গের বক্তব্য রেকর্ড থেকে মুছে দেওয়ার নির্দেশ দিলেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। এমনকি আরএসএস-র বিরুদ্ধে কথা বলায় খাড়গের মন্তব্যের সমালোচনা করন জগদীপ ধনখড়।

সোমবার রাজ্যসভায় দেড় ঘন্টা বক্তব্য রাখেন রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। তাঁর বক্তব্যে আরএসএস থেকে শুরু করে লোকসভার নির্বাচনী প্রচারে মোদীর ঘৃণাসূচক বক্তৃতা প্রসঙ্গ উঠে আসে। আরএসএস প্রধান মোহন ভাগবত এবং নরেন্দ্র মোদীকে একযোগে আক্রমণ করেন তিনি। কিন্তু ওই অংশগুলির রাজ্যসভার রেকর্ড থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন জগদীপ ধনখড়।

মল্লিকার্জুন খাড়গে বলেন, ২০২৪ লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে নরেন্দ্র মোদী 'পাকিস্তান' এবং 'মুসলিম' শব্দ যে কতবার ব্যবহার করেছেন তা উল্লেখযোগ্য। একাধিক সংবাদপত্র মোদীর বক্তৃতা নিয়ে প্রতিবেদন লিখেছিল। যদিও মোদীর বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ চান ধনখড়।

মল্লিকার্জুন খাড়গে আরও বলেন, মোদী সরকারের আমলেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদগুলিতে আরএসএস-র সদস্য বা আরএসএস ঘনিষ্ঠদের বসানো হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে সংঘের লোকদের দায়িত্ব দেওয়া হয়েছে। আরএসএস একটি সাম্প্রদায়িক, মনুবাদী সংগঠন। আরএসএসই নাথুরাম গডসেকে দিয়ে গান্ধীজিকে হত্যা করিয়েছিল।

এরপর খাড়গের উদ্দেশ্যে জগদীপ ধনখড় বলেন, 'আপনি বলছেন একজন নির্দিষ্ট ব্যক্তি আরএসএস-র সদস্য। এটা কি তাঁর অপরাধ? আরএসএস একটি সংগঠন এবং তারা দেশের জন্য কাজ করছে। তাদের অনেক বুদ্ধিমান লোক রয়েছে। আপনি এমন একটা সংগঠনকে আক্রমণ করছেন যারা দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে। ভাগবতজির বক্তৃতা শুনলে অনেক জ্ঞান মিলবে।'

বিজেপির জাতীয় সভাপতি তথা রাজ্যসভার নেতা জে পি নড্ডাও মল্লিকার্জুন খাড়গের বক্তব্যের নিন্দা করেন। 

মল্লিকার্জুন খাড়গে এবং জগদীপ ধনখড়
Medha Patkar: ২৪ বছর পুরানো মানহানির মামলায় মেধা পাটকরকে জেল হেফাজতের শাস্তি আদালতের
মল্লিকার্জুন খাড়গে এবং জগদীপ ধনখড়
Rahul Gandhi: গোটা দেশে ভয়ের পরিবেশ তৈরি করেছে বিজেপি – সংসদে বললেন রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in