GDPর থেকেও দ্রুতহারে বাড়ছে ইনফ্রাস্ট্রাকচার প্ল্যান - প্রধানমন্ত্রীর ঘোষণাকে নিশানা চিদাম্বরমের

কংগ্রেস নেতা জানান – ১৫ আগস্ট ২০১৯, ১৫ আগস্ট ২০২০ এবং ১৫ আগস্ট ২০২১ - প্রতিবছরই প্রধানমন্ত্রী মোদী একাধিক ইনফ্রাস্ট্রাকচার প্রোজেক্ট এর ঘোষণা করেছেন। দেশের GDPর থেকে পরিকল্পনা দ্রুত গতিতে বাড়ছে।
পি চিদাম্বরম
পি চিদাম্বরমফাইল ছবি সংগৃহীত

স্বাধীনতা দিবসের একদিন পরেই কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণের পথে হাঁটলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরম। গতকাল ৭৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ উল্লেখ করে এক তির্যক ট্যুইটে চিদাম্বরম জানান – আনন্দে থাকুন। দেশের জিডিপির থেকেও প্রতি বছর পরিকল্পনা দ্রুত গতিতে বাড়ছে।

গতকাল প্রধানমন্ত্রী ঘোষণা করেন ১০০ লক্ষ কোটি টাকার ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট প্রোগ্রাম ‘গতিশক্তি’। দাবি করা হয়েছে এই পরিকল্পনার ফলে দেশে শিল্পোৎপাদন বাড়বে এবং কর্মসংস্থান গতিপ্রাপ্ত হবে।

প্রধানমন্ত্রীর এই বক্তব্য উদ্ধৃত করে কংগ্রেস নেতা জানান – ১৫ আগস্ট ২০১৯-এ প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেছিলেন ১০০ লক্ষ কোটি টাকার মডার্ন ইনফ্রাস্ট্রাকচারের। ১৫ আগস্ট ২০২০ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন ন্যাশনাল ইনফ্রাস্ট্রাকচার পাইপলাইন প্রোজেক্ট এক গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। যে প্রকল্পে খরচ হবে ১০০ লক্ষ কোটি টাকা। ১৫ আগস্ট ২০২১-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০০ লক্ষ কোটির গতিশক্তি ইনফ্রাস্ট্রাকচার প্ল্যানের ঘোষণা করলেন।

চিদাম্বরম তাঁর ওই ট্যুইট বার্তায় জানান, তিনবার ভারতের ওপর আশীর্বাদ বর্ষিত হয়েছে। আগামীর জন্য এখন আমাদের সামনে ৩০০ লক্ষ কোটির পরিকল্পনা। ইনফ্রাস্ট্রাকচার পরিকল্পনা নিয়ে আনন্দে থাকুন। কারণ জিডিপির থেকেও দ্রুত গতিতে বাড়ছে পরিকল্পনার বহর।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in