বাবা রামদেব
বাবা রামদেবফাইল চিত্র- সংগৃহীত

ভারত-পাক ম্যাচ 'রাষ্ট্রধর্ম' বিরোধী: রামদেব

নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের রামদেব বলেন, 'এই ক্রিকেট ম্যাচটি এমন একটি পরিস্থিতিতে হচ্ছে, যেখানে রাষ্ট্রধর্ম লঙ্ঘিত হচ্ছে। এই ম্যাচ ভীষণ ভাবে জাতীয় স্বার্থ বিরোধী।'

ভারত-পাক ক্রিকেট ম্যাচ জাতীয় স্বার্থ ও 'রাষ্ট্রধর্ম' বিরোধী। ক্রিকেট ও সন্ত্রাস এক মঞ্চে থাকতে পারে না। এভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিজের ক্ষোভ উগরে দিলেন ভারতীয় যোগগুরু বাবা রামদেব।

আজ সন্ধ্যাবেলায় দীর্ঘদিন পর ভারত-পাকিস্তান মুখোমুখি হতে চলেছে ক্রিকেট ময়দানে। স্বাভাবিকভাবেই এই ম্যাচ নিয়ে শুধু ভারত নয়, পুরো ক্রিকেট বিশ্বে উত্তেজনার পারদ চড়েছে। কিন্তু বাবা রামদেব যে একেবারে এই ম্যাচ নিয়ে খুশি নন, তা তাঁর বক্তব্যে স্পষ্ট।

নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের রামদেব বলেন, 'এই ক্রিকেট ম্যাচটি এমন একটি পরিস্থিতিতে হচ্ছে, যেখানে রাষ্ট্রধর্ম লঙ্ঘিত হচ্ছে। এই ম্যাচ ভীষণ ভাবে জাতীয় স্বার্থ বিরোধী।' শুধু তাই নয়, ক্রিকেট খেলা ও সন্ত্রাস দুটো একসঙ্গে সম্ভব নয় বলে সাফ জানান তিনি।

ইতিপূর্বে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছিলেন, 'আমার মতে, ভারত ও পাকিস্তানের সম্পর্ক তলানিতে পৌঁছেছে। তাই ম্যাচটি বাতিল করাই উচিত।' তবে কেন্দ্র বা বিজেপির এই ব্যাপারে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ভারত-পাকিস্তান এই ম্যাচ নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে যে বিরূপ মনোভাব রয়েছে, তা স্পষ্ট।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in