এই দুই মহিলার জন্য ভারতবাসী গর্বিত - অস্কারের মঞ্চে দক্ষিণী ছবি শিরোপা জিততেই ট্যুইট রাহুল গান্ধীর

পাশাপাশি রাহুল গান্ধী এম এম কীরাভানিক সহ গোটা RRR টিমকেও অভিনন্দন জানিয়েছেন অস্কারের মঞ্চে বেস্ট অরিজিনাল সং বিভাগে সেরা হওয়ার জন্য।
অস্কার বিজয়ীদের অভিনন্দন রাহুল গান্ধীর
অস্কার বিজয়ীদের অভিনন্দন রাহুল গান্ধীরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র বিভাগে অস্কার জিতেছে প্রথম ভারতীয় ছবি The Elephant Whisperers। ছবিটি পরিচালনা করেছেন কার্তিকি গনসালভেস এবং প্রযোজনা করেছেন গুনীত মোঙ্গা। এই দুই মহিলার কীর্তিতে আপ্লুত হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাহুল গান্ধী বলেন, এই দুই মহিলা বন্যপ্রাণী সংরক্ষণের সৌন্দর্য এবং গুরুত্বের কথা তুলে ধরে যেভাবে ভারতকে বিশ্বের দরবারে গর্বিত করেছেন তার জন্য অনেক অভিনন্দন। পাশাপাশি রাহুল গান্ধী এম এম কীরাভানিক সহ গোটা RRR টিমকেও অভিনন্দন জানিয়েছেন অস্কারের মঞ্চে বেস্ট অরিজিনাল সং বিভাগে সেরা হওয়ার জন্য।

রাহুল গান্ধী ছাড়াও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে লিখেছেন, আমরা লক্ষ লক্ষ ভারতীয় খুবই আনন্দিত হয়েছি 'নাটু নাটু' অস্কার জেতার জন্য। ভারতীয়দের এই সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

The Elephant Whisperers-র জন্য তিনি লিখেছেন, মাদুমালাই রিজার্ভ ফরেস্ট থেকে হাতি সংরক্ষণের যে সুন্দর দৃশ্য তুলে ধরার জন্য গুনীত মোঙ্গা ও কার্তিকি গনসালভেসকে ধন্যবাদ জানাই। এই স্বল্পদৈর্ঘ্যে ছবির জন্যই আজকে আমরা গর্ব অনুভব করতে পারছি।

উল্লেখ্য, স্বল্পদৈর্ঘ্যের ছবির বিভাগে আরও যে চারটি ছবি মনোনয়ন পেয়েছিল সেগুলি হলো - হলআউট (Haulout), দ্য মার্থা মিচেল ইফেক্ট (The Martha Mitchell Effect), স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট (Stranger At The Gate), এবং হাউ ড ইউ মেজার অ্যা ইয়ার? (How Do You Measure A Year?)।

‘The Elephant Whisperers’ রঘু নামের একটি অনাথ শিশু হাতির গল্প, যার দেখাশোনা করতেন বোম্যান এবং বেলি নামের এক আদিবাসী দম্পতি। তথ্যচিত্রটিতে হাতি এবং মানুষের মধ্যে গড়ে ওঠা অদ্ভুত এক বন্ধন দেখানো হয়েছে। পাশাপাশি তাদের চারপাশের প্রাকৃতিক সৌন্দর্যও সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

অস্কার বিজয়ীদের অভিনন্দন রাহুল গান্ধীর
সতীশ কৌশিকের মৃত্যু অস্বাভাবিক! ফার্ম হাউস থেকে উদ্ধার হওয়া সন্দেহভাজন ওষুধ ঘিরে ধোঁয়াশা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in