Tamilnadu Poll 21: চাঁদে ভ্রমণের প্রতিশ্রুতি- নির্দল প্রার্থীর ইস্তেহারে হাসির রোল নেট দুনিয়ায়

আইফোন থেকে শুরু করে চপার, প্রত্যেক বাড়িতে গাড়ি, একটি করে রোবট, নৌকা, তিনতলা বাড়ির সঙ্গে সুইমিং পুল, পরিবার পিছু এক কোটি করে টাকাও দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে।
Tamilnadu Poll 21: চাঁদে ভ্রমণের প্রতিশ্রুতি- নির্দল প্রার্থীর ইস্তেহারে হাসির রোল নেট দুনিয়ায়
দক্ষিণ মাদুরাইয়ের নির্দল প্রার্থী সারাভানান

এ যেন অনেকটাই হাতে চাঁদ পাওয়ার মতো বিষয় বটে। নির্বাচনের বাজারে বিভিন্ন দলের প্রকাশিত ইস্তেহারে এমনিতেই নানা প্রতিশ্রুতি ঝড় বয়। তার মধ্যে সাধারণত থাকে এলাকার উন্নয়ন, কর্মসংস্থানের উল্লেখ। তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে তর্ক-বিতর্ক, সমালোচনাও লেগে থাকে। কিন্তু তামিলনাড়ুর নির্দল প্রার্থীর ইস্তাহারে যে প্রতিশ্রুতি লেখা হয়েছে, তাতে মানুষের বিশ্বাস কম, রঙ্গ রসিকতা বেশি হচ্ছে।

তামিলনাড়ুতে হতে চলেছে বিধানসভা নির্বাচন। ভোটের দামামা বেজে গিয়েছে দক্ষিণের এই রাজ্যেও। সেখানে দক্ষিণ মাদুরাইয়ের নির্দল প্রার্থী সারাভানান। যথারীতি নিজের ইস্তেহার প্রকাশ করেছেন তিনি। তাতেই চোখ কপালে উঠে সবার। ইস্তেহার প্রকাশ করে তিনি তাক লাগিয়ে দিয়েছেন দেশের তাবড় নেতা এবং দলকেও।

কী কী আছে এই চমকপ্রদক ইস্তেহারে? আইফোন থেকে শুরু করে চপার, প্রত্যেক বাড়িতে গাড়ি, একটি করে রোবট, নৌকা, তিনতলা বাড়ির সঙ্গে সুইমিং পুল, পরিবার পিছু এক কোটি করে টাকাও দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে। আরও আছে। সমাজের নানা উন্নয়নমূলক প্রতিশ্রুতির পাশাপাশি ভোটে জিতলে বিনামূল্যে চাঁদে ১০০ দিনের ট্যুর তিনি করাবেন বলে কথা দিয়েছেন।

আরও উল্ল্যেখযোগ্য প্রতিশ্রুতি হল, গরমের সঙ্গে লড়াইয়ের জন্য এলাকায় ৩০০ ফুটের একটি বরফের কৃত্রিম পাহাড় বানাবেন তিনি। তবে তিনি কিন্তু অনেক ভেবেচিন্তে এই ইস্তেহার প্রকাশ করেছেন বলে দাবি করেছেন সারাভান। ভোটের আগে রাজনীতিবিদরা সবসময়ই নানা প্রতিশ্রুতি দেন। কিন্তু শেষপর্যন্ত সবকিছু কোনওদিন পূর্ণ হয় না। তাই সেই প্রার্থীদের কটাক্ষ করতে এবং সাধারণ মানুষের সজাগ করার উদ্দেশে তিনি এমন এমন পদক্ষেপ করেছেন বলে জানান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in