বর্তমান পরিস্থিতিতে দেশকে লকডাউন থেকে বাঁচাতে হবে - নরেন্দ্র মোদী

আমি বিভিন্ন রাজ্যকে অনুরোধ করবো তারাও যেন লকডাউনকে একেবারে শেষ অস্ত্র হিসেবেই প্রয়োগ করার কথা ভাবেন। মঙ্গলবার রাতে দেশবাসীর উদ্দেশ্যে এক ভাষণে একথা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
বর্তমান পরিস্থিতিতে দেশকে লকডাউন থেকে বাঁচাতে হবে - নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছবি পি আই বি-র সৌজন্যে

বিনা কাজে, বিনা কারণে ঘর থেকে বেরোবেন না। এই সঙ্কটের সময় মানুষের আরও সচেতনতা প্রয়োজন। গুজবে কান দেবেন না। আজকের পরিস্থিতিতে আমাদের দেশকে লকডাউন থেকে বাঁচাতে হবে। আমি বিভিন্ন রাজ্যকে অনুরোধ করবো তারাও যেন লকডাউনকে একেবারে শেষ অস্ত্র হিসেবেই প্রয়োগ করার কথা ভাবেন। মঙ্গলবার রাতে দেশবাসীর উদ্দেশ্যে এক ভাষণে একথা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন তিনি আরও বলেন, শেষ কয়েকদিনে আমরা যে যে পদক্ষেপ গ্রহণ করেছি তাতে পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেনের চাহিদা বেড়েছে। কেন্দ্রীয় সরকার, রাজ্যে সরকার, বেসরকারি সংস্থা মিলে এই পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করছে।

প্রধানমন্ত্রী আরও বলেন – গতবার পরিস্থিতি আলাদা ছিলো। আমাদের কাছে পরিস্থিতি সামাল দেবার মত স্বাস্থ্য পরিষেবা ছিলো না। আমাদের কাছে টেস্ট ল্যাব ছিলো না, পিপিই কিট ছিলো না, কীভাবে এর চিকিৎসা করা হবে সেই ধারণা ছিলো না। কিন্তু বিগত সময়ে আমরা নিজেদের উন্নত করেছি। চিকিৎসকরা আরও অভিজ্ঞ হয়েছেন এবং এখন অনেক বেশি মানুষকে বাঁচাতে সক্ষম হচ্ছেন।

এদিন তিনি বলেন – করোনার দ্বিতীয় ঢেউ ঝড়ের মত এসেছে। আমি স্বাস্থ্য কর্মীদের জন্য সহানুভূতি জানাই। কোনো অবস্থাতেই আমাদের ধৈর্য হারালে চলবে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.