Harsh Mander: সমাজকর্মী হর্ষ মান্দারের অনুপস্থিতিতে তাঁর বাড়ি-অফিস-চিল্ড্রেনস হোমে হানা ED-র

মান্দার এবং তাঁর স্ত্রী জার্মানির উদ্দেশ্যে রওনা হওয়ার কয়েক ঘন্টা পরেই তাঁর বাড়ি এবং অফিসে হানা দেয় ইডি। সমাজকর্মীর পাশাপাশি বর্তমান কেন্দ্র সরকারের তীব্র সমালোচক হিসেবে পরিচিত হর্ষ মান্দার।
Harsh Mander: সমাজকর্মী হর্ষ মান্দারের অনুপস্থিতিতে তাঁর বাড়ি-অফিস-চিল্ড্রেনস হোমে হানা ED-র
হর্ষ মান্দারফাইল ছবি সংগৃহীত

সমাজকর্মী তথা প্রাক্তন আইএএস অফিসার হর্ষ মান্দারের অনুপস্থিতিতে তাঁর বাড়ি ও অফিসে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি) অফিসাররা। সূত্রের খবর, মান্দার এবং তাঁর স্ত্রী জার্মানির উদ্দেশ্যে রওনা হওয়ার কয়েক ঘন্টা পরেই তাঁর বাড়ি এবং অফিসে হানা দেয় ইডি। সমাজকর্মীর পাশাপাশি বর্তমান কেন্দ্র সরকারের তীব্র সমালোচক হিসেবে পরিচিত হর্ষ মান্দার।

আজ সকাল আটটায় নতুন দিল্লির বসন্তকুঞ্জে হর্ষ মান্দারের বাড়িতে এবং আধচিনিতে সেন্টার ফর ইক‍্যুইটি স্টাডিজে তাঁর অফিসে তল্লাশি অভিযান শুরু হয়। এছাড়াও মেহরৌলিতে তিনি যে চিলড্রেনস হোমগুলো চালান, সেখানেও তল্লাশি চালায় অফিসাররা‌। ঠিক কী কারণে এই তল্লাশি এখনও জানা যায়নি।

জানা গেছে, বুধবার রাত সাড়ে তিনটে নাগাদ বার্লিনের রবার্ট বস্ক একাডেমিতে ফেলোশিপের জন্য সস্ত্রীক জার্মানির উদ্দেশ্যে রওনা দিয়েছেন মান্দার। সেন্টার ফর ইক‍্যুইটি স্টাডিজের ডিরেক্টর হিসেবে কাজ করেন তিনি।

প্রসঙ্গত, গত জুলাই মাসে ন‍্যাশনাল কমিশন ফর প্রোটেকশন চাইল্ড রাইটস (NCPCR) দিল্লি হাইকোর্টে হর্ষ মান্দারের চিল্ড্রেন হোমসের পরিচালন সমিতির বিরুদ্ধে ভায়োলেশনের অভিযোগ জানিয়েছিল। শিশুদের নিয়ে যন্তর-মন্তরে প্রতিবাদ সভায় যাওয়ার অভিযোগ ছিল হোমসের বিরুদ্ধে। চিল্ড্রেন হোমসের বিরুদ্ধে পিটিশনও দায়ের হয়েছিল আদালতে।

এর আগে গত বছর অক্টোবর মাসে রোহিঙ্গা শিশুদের বাড়িতে আশ্রয় দিয়েছেন কিনা তা জানতে NCPCR-এর তরফ থেকে মান্দারের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছিল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.