পাঞ্জাবে বিজেপি বিধায়ককে কালি মাখিয়ে, জামা ছিঁড়ে হেনস্থা, নিন্দায় কংগ্রেস, SAD, সংযুক্ত কিষাণ মোর্চা

পাঞ্জাবে বিজেপি বিধায়ককে কালি মাখিয়ে, জামা ছিঁড়ে হেনস্থা, নিন্দায় কংগ্রেস, SAD, সংযুক্ত কিষাণ মোর্চা
পাঞ্জাবে বিজেপি বিধায়ককে হেনস্থাছবি ট্যুইটার ভিডিও থেকে ডাউনলোড

পাঞ্জাবের মুক্তেসর জেলার মালাউটে এক বিজেপি বিধায়ককে হেনস্থা করার অভিযোগ উঠলো একদল কৃষকের বিরুদ্ধে। অভিযোগ, বিধায়ককে কালি মাখিয়ে মারধর করে তাঁর পোশাক ছিঁড়ে দিয়েছে প্রতিবাদী কৃষকরা। কংগ্রেস, শিরোমণি আকালি দল, বিজেপি সহ প্রত‍্যেক রাজনৈতিক দল এই ঘটনার নিন্দা জানিয়েছে। সংযুক্ত কিষাণ মোর্চার তরফ থেকেও জানানো হয়েছে এই ধরনের ঘটনা সমর্থন করে না তাঁরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মালাউটে বিজেপির পার্টি অফিসে একটি সাংবাদিক বৈঠক করার কথা ছিল আবোহারের বিজেপি বিধায়ক অরুণ নারাঙ্গের। পার্টি অফিসের আশেপাশে আগে থেকেই তাঁর অপেক্ষা করছিলেন প্রতিবাদী কৃষকরা। অরুণ নারাঙ্গকে আসতে দেখেই তাঁকে উদ্দেশ্য করে কালি ছোঁড়েন তাঁরা।

ঘটনাস্থলে উপস্থিত থাকা পুলিশ কর্মীরা তৎক্ষণাৎ বিধায়ক ও স্থানীয় নেতাদের সেখান থেকে সরিয়ে নিকটবর্তী একটি দোকানে নিয়ে যায়। কিন্তু কিছুক্ষণ পরে নেতারা যখন দোকান থেকে বেরিয়ে আসে তখন বিক্ষোভকারীরা ফের তাঁদের ঘিরে ধরে এবং তাঁদের মারধর শুরু করে। বিধায়কের পোশাক টেনে ছিঁড়ে দেয় বিক্ষোভকারীরা। কয়েকজন পুলিশ গিয়ে নারাঙ্গকে সেখান থেকে উদ্ধার করে নিরাপদ নিয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে ছেঁড়া পোশাক পরিহিত বিধায়ককে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে পুলিশ।

সংবাদমাধ্যমে নারাঙ্গ জানিয়েছেন, "আমাকে প্রচুর ঘুষি মারা হয়েছে। আমার কাপড়ও ছিঁড়ে দেওয়া হয়েছে।" এই ঘটনায় ২৫০ থেকে ৩০০ জন অজ্ঞাতপরিচয় ব‍্যক্তির বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০৭ ধারা (খুনের চেষ্টা) সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তদের সনাক্ত করার জন্য তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in