অসম সীমানায় অবরোধের জেরে ওষুধের আকাল মিজোরামে, ২৫ জন কোভিড রোগীর মৃত্যু

মিজোরামের স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ, সীমানায় ট্রাক আটকে যাওয়ায় জীবনদায়ী ওষুধের সরবরাহ ব্যাহত হচ্ছে। ওষুধের অভাবে করোনা রোগীর মৃত্যু হচ্ছে।
অসম সীমানায় অবরোধের জেরে ওষুধের আকাল মিজোরামে, ২৫ জন কোভিড রোগীর মৃত্যু
ছবি- সংগৃহীত

অসম-মিজোরাম সীমান্তে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। শুক্রবার অসমের কাছাড় জেলায় চারটি ট্রাক পুড়িয়ে দেওয়া হয়। ট্রাকগুলি মিজোরামের দিকে যাচ্ছিল। করিমগঞ্জ থেকে ডিম নিয়ে ট্রাকগুলি রওনা হয়। শুধু তাই নয়, চিকিৎসা সরঞ্জাম নিয়ে যাওয়া ট্রাক আটকে থাকার ফলে সময়মতো কোভিড চিকিৎসার সামগ্রী পৌঁছতে পারেনি। তার জেরে প্রায় ২৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি করেন মিজোরামের স্বাস্থ্যমন্ত্রী আর লালথাংলিয়ানা।

জানা গিয়েছে, কাছাড় জেলার বাঘা বাজারের কাছে ট্রাকগুলি আসতেই তল্লাশি চালায় কয়েকজন। কোথায় যাচ্ছে, তা জানতে চাওয়া হয়। অভিযোগ, মিজোরামের দিকে যাচ্ছে শুনে ভাঙচুর শুরু হয়। সব ডিম রাস্তায় ফেলে নষ্ট করে দেওয়া হয়। এই ঘটনায় নতুন করে ফের উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে মিজোরামের স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ, সীমানায় ট্রাক আটকে যাওয়ায় জীবনদায়ী ওষুধের সরবরাহ ব্যাহত হচ্ছে। ওষুধের অভাবে করোনা রোগীর মৃত্যু হচ্ছে। আবার অসম বরাক উপত্যকার বেশ কয়েকটি সংগঠন সীমান্তে অবরোধ চালানোর জেরে আন্তঃরাজ্য পরিবহণ প্রক্রিয়া ব্যাহত হয়েছে।

সরকারি সূত্রের খবর, সীমানায় অবরোধের জেরে ওষুধ সময়ে আসেনি। ফলে দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা ২৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানান, সীমানায় জীবনদায়ী ওষুধ, অক্সিজেন সিলিন্ডার এবং চিকিৎসার আরও সরঞ্জামবাহী ট্রাক আটকে দেওয়া হয়েছে। এই অবস্থা চলতে থাকলে আগামী দিনে পরিস্থিতি আরও সঙ্কটজনক হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in