Agnipath: "অগ্নিবীরদের পেনশন না দিলে আমারটাও ছেড়ে দেব" - মোদী সরকারকে নিশানা বরুণ গান্ধীর

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের ১০ লক্ষ চাকরির ঘোষণা উদ্দেশ্যে বরুণ গান্ধী বলেন, দেশে যেখানে ১ কোটিরও বেশি শূন্যপদ রয়েছে সেখানে মাত্র ১০ লক্ষ চাকরির ঘোষণা কেন করল কেন্দ্র?
বরুণ গান্ধী
বরুণ গান্ধীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

অগ্নিবীর প্রসঙ্গে মোদী সরকারের দিকে সরাসরি প্রশ্ন ছুঁড়ে দিলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। এর আগে বিজয় মালিয়ার মত শিল্পপতিদের দেশ ছাড়ার বিষয়ই হোক বা ঋণের চাপে কৃষকদের আত্মহত্যার ঘটনা, বারবার এই বিজেপি নেতার ক্ষোভের মুখে পড়েছে কেন্দ্রীয় সরকার।

ঠিক কী ঘটেছে? অগ্নিবীরদের পেনশন প্রসঙ্গে সরব হয়ে বিজেপি নেতা বরুণ গান্ধী গত শুক্রবার নিজস্ব ট্যুইটে লেখেন, "স্বল্পমেয়াদি সেবাকাজে নিযুক্ত অগ্নিবীররা যদি পেনশনের যোগ্য না হন, তাহলে জনপ্রতিনিধিদের এই ‘সুবিধা’ দেওয়া হবে কেন? রাষ্ট্রের রক্ষাকারীদের পেনশনের অধিকার না দিলে আমিও আমার পেনশন ছেড়ে দিতে প্রস্তুত। বিধায়ক/ সাংসদরা কি নিজেদের পেনশন ছেড়ে দিয়ে এটা নিশ্চিত করতে পারেন না যে, অগ্নিবীরদের পেনশন দিতে হবে।"

এর পাশাপাশি, সম্প্রতি কেন্দ্রীয় সরকারের ১০ লক্ষ চাকরির ঘোষণা উদ্দেশ্যে তিনি আরও বলেন, দেশে যেখানে ১ কোটিরও বেশি শূন্যপদ রয়েছে সেখানে মাত্র ১০ লক্ষ চাকরির ঘোষণা কেন করল কেন্দ্র?

মোদী সরকারের নতুন প্রকল্প অগ্নিপথ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় হয়েছে গোটা দেশ। দেশের মধ্যে প্রায় ১৩টিরও বেশি রাজ্যে অগ্নিপথ নিয়ে অগ্নিগর্ভ হয়েছে পরিস্থিতি। বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট এবং পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে রেলপথ, সড়কপথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে তরুণ সমাজ। বিক্ষোভের জেরে ট্রেন, বাস এমনকি ঘরবাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে। এরই পাশাপাশি এবার অগ্নিবীরদের পেনশন প্রসঙ্গে সরব হলেন বিজেপি নেতা বরুণ গান্ধী।

প্রসঙ্গত, অগ্নিপথ নিয়ে বিক্ষোভের জেরে সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে ইতিমধ্যেই মোট ১১ বার নিয়মে বদল এনেছে কেন্দ্রীয় সরকার। প্রথম সারির বিজেপি নেতা, তিন সেনাপ্রধাণ ইতিমধ্যেই অগ্নিপথের সুফল মানুষকে বোঝাতে মাঠে নেমে পড়েছেন। কিন্তু তাতেও খুব বেশি লাভ হয়নি বলেই মনে করা হচ্ছে।

বরুণ গান্ধী
Varun Gandhi: আমাজন, ওয়ালমার্ট নয় - ছোটো ব্যবসায়ীদের থেকে জিনিস কিনুন - বরুণ গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in