কোভিডে বেঁচে গেলেও জীবন ধ্বংসের ব্যবস্থা করে রেখেছে মোদী সরকার: তেলের দাম বৃদ্ধিতে ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি

কোভিডে বেঁচে গেলেও জীবন ধ্বংসের ব্যবস্থা করে রেখেছে মোদী সরকার: তেলের দাম বৃদ্ধিতে ইয়েচুরি

বৃহস্পতিবারও পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে দেশে। এই নিয়ে চলতি মাসে চোদ্দ বার দাম বাড়লো। মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং রাজস্থানের বেশ কিছু জায়গায় তিন অঙ্কের সংখ্যা পেরিয়েছে লিটারপিছু পেট্রোলের দাম।

কোভিডের সাথে লড়াই করতে করতে আমরা যদি কোনোভাবে বেঁচেও যাই, তাহলেও আমাদের জীবন চূর্ণবিচূর্ণ হবেই। মোদী সরকার তা নিশ্চিত করেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝেই লাগাতার পেট্রোপণ‍্য এবং ভোজ‍্যতেলের মূল্যবৃদ্ধিতে কেন্দ্র সরকারকে এভাবেই আক্রমণ করলেন সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

বৃহস্পতিবারও পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে দেশে। এই নিয়ে চলতি মাসে চোদ্দ বার দাম বাড়লো পেট্রোল-ডিজেলের। মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং রাজস্থানের বেশ কিছু জায়গায় তিন অঙ্কের সংখ্যা পেরিয়েছে লিটারপিছু পেট্রোলের দাম। এই নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করে নিজের ট‍্যুইটারে সীতারাম ইয়েচুরি লেখেন, "কোনো মনুষ‍্যত্বপূর্ণ সহানুভূতি নেই। কোভিডের সাথে লড়াইয়ে কোনোভাবে বেঁচে গেলেও, আমাদের জীবন চূর্ণবিচূর্ণ করার নিশ্চিত ব‍্যবস্থা করে রেখেছে মোদী সরকার। মানুষের আয় নেই। আর জিনিসের দাম বাড়ছে।"

এই লেখার সাথে দুটি ছবি পোস্ট করেছেন বাম নেতা। ‌যার একটিতে আজকে দেশের বিভিন্ন শহরে পেট্রোল-ডিজেলের দাম উল্লেখ রয়েছে এবং অপরটিতে গত এক দশকে ভোজ্যতেলের দাম কিভাবে বেড়েছে তা দেখানো হয়েছে। রাজস্থানের গঙ্গানগরে আজ এক লিটার পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং এক লিটার ডিজেলের দাম ৯৭.৪৯ টাকা। দেশের বাণিজ্য রাজধানী মুম্বাইতেও পেট্রোলের দাম একশো ছুঁই ছুঁই। মুম্বাই, চেন্নাই, কোলকাতা এবং দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম যথাক্রমে ৯৯.৯৪ টাকা, ৯৫.২৮ টাকা, ৯৩.৭২ টাকা এবং ৯৩.৬৮ টাকা। চারটি শহরে এক লিটার ডিজেলের দাম যথাক্রমে ৯১.৮৭ টাকা, ৮৯.৩৯ টাকা, ৮৭.৪৬ টাকা এবং ৮৪.৬১ টাকা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in