Maharashtra: 'অজিত পাওয়ার যদি BJP-তে যোগ দেন, তাহলে...', হুঁশিয়ারি সিন্ধে গোষ্ঠীর

এনসিপি বিধায়করা বা অজিত পাওয়ার যদি যোগ দেন বিজেপিতে, তাহলে মহারাষ্ট্র সরকারে থাকবে না শিবসেনা, সেকথা সাফ জানিয়ে দিয়েছে সিন্ধে গোষ্ঠী।
Maharashtra: 'অজিত পাওয়ার যদি BJP-তে যোগ দেন, তাহলে...', হুঁশিয়ারি সিন্ধে গোষ্ঠীর
ফাইল ছবি

এনসিপি (NCP) নেতা অজিত পাওয়ার (Ajit Pawar) যদি দলের কিছু নেতাদের নিয়ে বিজেপিতে যোগ দেন, তবে মহারাষ্ট্রে সরকারের সাথে থাকবে না একনাথ সিন্ধের (Eknath Sindhe) নেতৃত্বাধীন শিবসেনা (Shiv Sena)। মঙ্গলবার, এই ভাষাতেই বিজেপিকে সতর্ক করেছেন শিবসেনার মুখপাত্র সঞ্জয় শিরসাত।

অজিত পাওয়ার এনসিপি বিধায়কদের নিয়ে বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা তৈরি হচ্ছে দুদিন ধরে। কিন্তু, এনসিপি বিধায়করা বা অজিত পাওয়ার যদি যোগ দেন বিজেপিতে, তাহলে মহারাষ্ট্র সরকারে থাকবে না শিবসেনা, সেকথা সাফ জানিয়ে দিয়েছে সিন্ধে গোষ্ঠী।

মঙ্গলবার, সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিবসেনার মুখপাত্র সঞ্জয় শিরসাত বলেন, 'শরদ পাওয়ারের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বা এনসিপি সরাসরি বিজেপির সাথে যাবে না। তবে যদি তাঁরা যায়, এ বিষয়ে আমাদের নীতি পরিষ্কার।'

তিনি জানান, 'এনসিপি এমন একটি দল যারা বিশ্বাসঘাতকতা করে। আমরা ক্ষমতায় থাকলেও এনসিপির সঙ্গে থাকব না। এমনকী বিজেপি যদি এনসিপিকে তাদের সঙ্গে নেয়, মহারাষ্ট্র তা পছন্দ করবে না। আমরা তাই আগে থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। উদ্ধব ঠাকরের নেতৃত্বে অবিভক্ত শিবসেনা থাকাকালীন আমাদের সঙ্গে বিরোধ ছিল কংগ্রেস এবং এনসিপির হাত ধরা নিয়ে। আমরা তা পছন্দ করছিলাম না। এবারও তাই আমরা ওই পথে হাঁটব না।'

শিরসাত বলেন, অজিত পাওয়ার এমনও কিছু বলেননি যার অর্থ তিনি এনসিপিতে থাকতে চান না। আমরা কংগ্রেস-এনসিপি সঙ্গ ছেড়ে দিয়েছিলাম কারণ আমরা তাদের সাথে থাকতে চাইনি। অজিত পাওয়ার যদি এনসিপি ছেড়ে দেন, আমরা তাঁকে স্বাগত জানাব। তিনি যদি এনসিপি নেতাদের একটি গোষ্ঠীর সঙ্গে আসেন তবে আমরা সরকারে থাকব না।

সম্প্রতি মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধের নেতৃত্বাধীন শিবসেনার মুখপাত্র নিযুক্ত হয়েছেন সঞ্জয় শিরসাত। অজিত পাওয়ারকে নিয়ে সাবধানী পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন তিনি। কারণ, আগেও একবার বিজেপির হাত ধরে মহারাষ্ট্রে উপমুখ্যমন্ত্রীর আসনে বসেছিলেন অজিত পাওয়ার। তাই, এবার সতর্ক শিবসেনার একনাথ সিন্ধ গোষ্ঠী।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in