হেলিকপ্টারে চড়ে ফটোসেশন নয়, মাটিতে দাঁড়িয়ে পরিস্থিতি দেখেছি - BJPকে পাল্টা উদ্ধব ঠাকরে

তিনি বলেন, "ঠিক আছে, আমি না হয় চার ঘন্টা সফর করেছি। অন্তত আমি মাটিতে দাঁড়িয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। হেলিকপ্টারে ঘুরে ঘুরে ফটো সেশন করিনি। আমি এখানে বিরোধীদের সমালোচনার জবাব দিতে আসিনি।"
হেলিকপ্টারে চড়ে ফটোসেশন নয়, মাটিতে দাঁড়িয়ে পরিস্থিতি দেখেছি - BJPকে পাল্টা উদ্ধব ঠাকরে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ট‍্যুইটার থেকে নেওয়া

মহারাষ্ট্রের ঘূর্ণিঝড় বিধ্বস্ত কোঙ্কন উপকূলে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সফরকে ঘিরে কটাক্ষ করেছিল বিরোধী বিজেপি। বিজেপির এই কটাক্ষের মুখে মুখ্যমন্ত্রীর পাল্টা জবাব, তিনি অন্তত মাটিতে দাঁড়িয়ে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন। প্রধানমন্ত্রীর মতো হেলিকপ্টারে ঘুরে ফটো সেশন করেননি।

সপ্তাহের শুরুতে গুজরাট উপকূলে আছড়ে পড়া ঘূর্ণিঝড় তৌকতে-র প্রভাবে মহারাষ্ট্রেও ব‍্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে কোঙ্কনের রত্নগিরি এবং সিন্ধুদূর্গ জেলাগুলোতে গিয়েছিলেন উদ্বব ঠাকরে। দু'দিনের মধ্যে ফসলের ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করার নির্দেশ দিয়েছেন কতৃপক্ষকে।

তবে মুখ্যমন্ত্রীর এই সফরের সময়সীমা নিয়ে তাঁকে আক্রমণ করতে শুরু করেছেন বিজেপি নেতারা। তিন থেকে চার ঘন্টার সফরে মুখ্যমন্ত্রী কিভাবে কোঙ্কনের বর্তমান পরিস্থিতি বুঝে গেলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। একই প্রশ্ন আইন পরিষদের বিরোধী দলনেতা প্রবীণ দারেকার।

বিজেপির এই সমালোচনার বিষয়ে মুখ্যমন্ত্রী ঠাকরেকে প্রশ্ন করা হলে সিন্ধুদুর্গের মালভানে দাঁড়িয়ে তিনি বলেন, "ঠিক আছে, আমি না হয় চার ঘন্টা সফর করেছি। অন্তত আমি মাটিতে দাঁড়িয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। হেলিকপ্টারে ঘুরে ঘুরে ফটো সেশন করিনি। আমি নিজেই একজন ফটোগ্রাফার। আমি এখানে বিরোধীদের সমালোচনার জবাব দিতে আসিনি।"

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় আছড়ে পড়ার পর হেলিকপ্টারে চড়ে নিজের রাজ‍্য গুজরাটের পরিস্থিতি খতিয়ে দেখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজেই ট‍্যুইটারে সেই ছবি পোস্ট করেছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in