'আমি কাশ্মীরি পণ্ডিত' - পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের আগে রাহুলের 'নরম হিন্দুত্ব' তাস!

রাহুল বলেন, 'এখানে এলে আমার মনে হয় নিজের ঘরেই এসেছি। জম্মু ও কাশ্মীরের সঙ্গে আমার পরিবারের দীর্ঘ সম্পর্ক। আমি এবং আমার পরিবার কাশ্মীরি পণ্ডিত।
'আমি কাশ্মীরি পণ্ডিত' - পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের আগে রাহুলের 'নরম হিন্দুত্ব' তাস!
রাহুল গান্ধীফাইল চিত্র - সংগৃহীত

এবার নিজেকে কাশ্মীরি পণ্ডিত বলে দাবি করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত লোকসভা নির্বাচনের আগে তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নিজের ‘গোত্র’ প্রকাশ করে, বিভিন্ন মন্দিরে মন্দিরে গিয়ে পুজো দিতে দেখা যায়। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড-সহ পাঁচ রাজ্যের আসন্ন নির্বাচনের আগে ফের রাহুলের মুখে নরম হিন্দুত্বের বুলি।

জম্মুতে দিনদুয়েকের সফরে গিয়ে কর্মিসভায় রাহুল বলেন, 'এখানে এলে আমার মনে হয় নিজের ঘরেই এসেছি। জম্মু ও কাশ্মীরের সঙ্গে আমার পরিবারের দীর্ঘ সম্পর্ক। আমি এবং আমার পরিবার কাশ্মীরি পণ্ডিত। আজ সকালে কাশ্মীরি পণ্ডিতদের প্রতিনিধি দল আমার সঙ্গে দেখা করতে এসে বলেছে, কংগ্রেস আমলে আমাদের জন্য অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। বিজেপিই কিছু করেনি।' কংগ্রেস নেতার অভিযোগ, কাশ্মীরবাসীর মধ্যে একটা আলাদা ভ্রাতৃত্ববোধ আছে। যা বিজেপি এবং আরএসএস নষ্ট করার চেষ্টা করছে।

শুধু রাহুল নন, বিজেপির পাখির চোখও এবার কাশ্মীর। শোনা যাচ্ছে, আগামী দুসপ্তাহে কয়েক দফায় ৭০ জন সাংসদ এবং নেতা কাশ্মীরে গিয়ে আলাদা করে রিপোর্ট দেবেন। খুব শীঘ্রই উপত্যকায় নির্বাচনের দিন ঘোষণা করা হতে পারে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, আগের বার উপত্যকায় এক কর্মিসভায় কংগ্রেস সাংসদ দাবি করেন, 'দিল্লির আগে আমার পরিবারও কাশ্মীরে থাকত। সেদিক থেকে দেখতে গেলে আমার মধ্যেও কাশ্মীরিয়ত আছে। আমরা কাশ্মীরবাসীর সঙ্গে সম্মানের সম্পর্ক চাই। আমি চাই কাশ্মীর দ্রুত রাজ্যের মর্যাদা ফিরে পাক। গণতান্ত্রিক প্রক্রিয়া অর্থাৎ নির্বাচন শুরু হোক।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in