অসমে টাটার হাসপাতাল উদ্বোধনে মোদীর সভায় বিপুল খরচ সরকারের, ভিড় বাড়াতে ছুটি ঘোষণা রাজ্যের
ক্যান্সার হাসপাতালের উদ্বোধনে প্রধানমন্ত্রী এবং রতন টাটা ছবি সৌজন্যে BJP Assam Pradesh-এর টুইটার হ্যান্ডেল

অসমে টাটার হাসপাতাল উদ্বোধনে মোদীর সভায় বিপুল খরচ সরকারের, ভিড় বাড়াতে ছুটি ঘোষণা রাজ্যের

সভায় লোক ভাড়া করে আনার জন্য ব্যবস্থা করা হয় ৭,১৪৮টি বাসের। অসমর্থিত সূত্রে জানা গেছে গাড়ির ভাড়া বাবদ রাজ্যের সরকারি কোষাগার থেকে খরচ হয়েছে প্রায় ৩০ কোটি টাকা।

টাটা ট্রাস্ট অসম সরকারের সঙ্গে মৌ চুক্তি স্বাক্ষর করেছে। সেরাজ্যে ১৭টি ক্যান্সার হাসপাতাল তৈরি করছে টাটা। বৃহস্পতিবার এর মধ্যে সাতটির উদ্বোধন হয়েছে। আরও তিনটির কাজ চলছে। হাসপাতালগুলো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও টাটা গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি রতন টাটা। বেসরকারি সংস্থার উদ্যোগে তৈরি হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে ঢালাওভাবে সরকারি টাকা খরচ করেছে, এমন অভিযোগ উঠছে বিজেপি শাসিত আসাম সরকারের বিরুদ্ধে।

প্রধানমন্ত্রীর সভায় লোকজন আনতে যে পরিমাণ খরচ করা হয়েছে, তাতে চক্ষু চড়কগাছ হওয়ার উপায় হয়েছে। টাটা ট্রাস্টের হাসপাতালের উদ্বোধন ও শিলান্যাস করে ডিব্রুগড়ে জনসভা করেন প্রধানমন্ত্রী। তার আগে কার্বি আংলং জেলায় কয়েকটি সরকারি প্রকল্পের শিল্যান্যাস করে ডিফু শহরে সভা করেছেন তিনি। দুই সভায় লোক ভাড়া করে আনার জন্য ব্যবস্থা করা হয় ৭,১৪৮টি বাসের। অসমর্থিত সূত্রে জানা গেছে গাড়ির ভাড়া বাবদ রাজ্যের সরকারি কোষাগার থেকে খরচ হয়েছে প্রায় ৩০ কোটি টাকা।

প্রধানমন্ত্রীর সভা হিট করানোর জন্য আরও অন্য কৌশলও নিয়েছে বিজেপি। সভায় ভিড় বাড়াতে ডিব্রুগড় জেলায় সব চা-বাগানে বৃহস্পতিবার সরকারি ছুটি ঘোষণা করা হয়। এছাড়া ডিব্রুগড় ও কার্বি আংলং জেলায় রাজ্য সরকারের কার্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকারি ছুটি ঘোষণা করা হয়। ফলে সভাগুলিতে সরকারি কর্মচারী, শিক্ষক, চা শ্রমিকদের উপস্থিতি দেখা যায়।

ডিফুর সভায় এদিন প্রধানমন্ত্রী দাবি করেছেন, তাঁর সরকার উত্তর-পূর্বের রাজ্যগুলোর সীমান্ত সমস্যা মিটিয়ে ফেলেছেন। যদিও বিরোধীদের অভিযোগ সীমান্ত সমস্যা নিয়ে গত বছরের জুলাই মাসে অসম ও মিজোরাম সীমান্তে দুই রাজ্যে পুলিশের লড়াইয়ে ছয় পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। এছাড়াও অসম-অরুণাচল, অসম-নাগাল্যান্ড সীমান্তে দুদিন পর পর বিরোধ লেগেই থাকে। গুলির লড়াইও চলে।

অসমের ২৩ জেলায় আফস্পা তুলে নেওয়ার কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। ডিব্রুগড়ের সভায় তিনি দাবি করেন তাঁর সরকার স্বাস্থ্যপরিষেবা উন্নয়নে সবচেয়ে বেশি জোর দিয়েছে। ২০১৪ সালের আগে দেশে মাত্র ৭টি এইমস ছিল। বিজেপি ক্ষমতায় আসার পর এখন দেশে ১৬টি এইমস স্থাপিত হয়েছে।

ক্যান্সার হাসপাতালের উদ্বোধনে প্রধানমন্ত্রী এবং রতন টাটা
মোদী সরকারের আমলে শিল্পীদের কোনো সম্মান নেই - পদ্মশ্রী প্রাপককে 'অমানবিকভাবে' উচ্ছেদে ক্ষুব্ধ কন্যা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.