Assam Poll 21: উস্কানিমূলক মন্তব্য খ্যাত বিধায়ককে টিকিট দিতে অস্বীকার, বিজেপি ছাড়ার হুমকি নেতার

কয়েকদিন আগেই বিজেপির প্রার্থী তালিকায় স্থান না পেয়ে দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন রাজ‍্যের পার্বত্য উন্নয়ন, খনি ও খনিজ সম্পদ মন্ত্রী সাম রোংহাং।
Assam Poll 21: উস্কানিমূলক মন্তব্য খ্যাত বিধায়ককে টিকিট দিতে অস্বীকার, বিজেপি ছাড়ার হুমকি নেতার
হোজাই কেন্দ্রের বিজেপি বিধায়ক শিলাদিত্য দেবছবি সংগৃহীত

পশ্চিমবঙ্গের হাওয়া লাগলো অসমে। নির্বাচনের টিকিট না পেয়ে দলবদলের হুঁশিয়ারি দিলেন ক্ষুব্ধ হোজাই কেন্দ্রের বিজেপি বিধায়ক শিলাদিত্য দেব, যিনি সংখ্যালঘুদের বিরুদ্ধে লাগাতার উস্কানিমূলক মন্তব্য করার জন্য বিখ্যাত। এতেই ক্ষুব্ধ হয়ে দল ছাড়ার হুঁশিয়ারি দেন তিনি। তাঁর কথায়, বিজেপি এখন বাণিজ্যিক দলে পরিণত হয়েছে।

বুধবার আসন্ন বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বিজেপি। সেখান দেখা যায় হোজাই কেন্দ্র থেকে এবারে প্রার্থী হচ্ছেন রামকৃষ্ণ ঘোষ। তালিকা প্রকাশের সাথে সাথেই নিজের ফেসবুকে শিলাদিত্য দেব লেখেন, "অবশেষে বিজেপি থেকে আমাকে তাড়িয়ে দেওয়া হচ্ছে।" গত ৩০ বছর ধরে RSS ও BJP-র সাথে যুক্ত শিলাদিত্য জানিয়েছেন, শীঘ্রই দল ছাড়বেন তিনি। সংবাদমাধ্যমের সামনে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি জানান, "হিন্দুত্বের পক্ষে কথা বলার জন্য আমাকে একপাশে সরিয়ে দেওয়া হয়েছে। হিন্দুত্ববাদের প্রতি আগ্রাসী হয়ে আমাকে রাজনৈতিকভাবে হত্যা করা হয়েছে। অটলজি এবং আদবানী জির বিজেপি আর নেই। এটা এখন একটি বাণিজ্যিক দলে পরিণত হয়েছে।"

কয়েকদিন আগেই বিজেপির প্রার্থী তালিকায় স্থান না পেয়ে দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন রাজ‍্যের পার্বত্য উন্নয়ন, খনি ও খনিজ সম্পদ মন্ত্রী সাম রোংহাং। এই প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেছিলেন – আমি সম্পূর্ণ মনোযোগ দিয়ে আমার কাজ করেছি। কিন্তু কিছু ব্যক্তির চক্রান্তের জন্য আমাকে মনোনয়ন দেওয়া হয়নি। বিজেপির কাজকর্মে স্বচ্ছতার অভাব আছে বলেও অভিযোগ করেছিলেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in