Nuh violence: জামিন পেলেন নুহ দাঙ্গায় গ্রেফতার হিন্দুত্ববাদী নেতা বিট্টু বজরঙ্গী

গত ১৭ আগস্ট জেল হেফাজতের নির্দেশ দেওয়ার ১৩ দিন পর বুধবার গো-রক্ষক সংগঠনের ওই নেতার জামিন আবেদন মঞ্জুর করল স্থানীয় নিম্ন আদালত।
বিট্টু বজরঙ্গী
বিট্টু বজরঙ্গীফাইল ছবি সংগৃহীত

প্রায় একমাস আগে হরিয়ানার নুহতে দাঙ্গার ঘটনায় গ্রেফতার করা হয় বজরং দল নেতা বিট্টু বজরঙ্গীকে। বুধবার তাকে জামিনে মুক্তি দিল হরিয়ানার নিম্ন আদালত।

গত ১৭ আগস্ট জেল হেফাজতের নির্দেশ দেওয়ার ১৩ দিন পর বুধবার গো-রক্ষক সংগঠনের ওই নেতার জামিন আবেদন মঞ্জুর করল স্থানীয় নিম্ন আদালত। প্রসঙ্গত, গত ৩১ জুলাই হরিয়ানার নুহ শহরে বিশ্ব হিন্দু পরিষদের একটি মিছিল থেকে ছড়িয়ে পড়া সন্ত্রাসে মদত দেওয়ার অভিযোগে চলতি মাসের শুরুতেই গ্রেফতার করা হয় বিট্টু বজরঙ্গীকে।

৩১ জুলাই VHP-র মিছিলকে ঘিরে সন্ত্রাস ছড়ায় নুহ শহরে। পরের কয়েকদিনের মধ্যে গুরগাঁও-সহ হরিয়ানার বেশ কয়েকটি জায়গায় ছড়িয়ে পড়ে ওই সন্ত্রাস। ঘটনায় মোট ৬ জন প্রাণ হারান এবং অসংখ্য আহত হন। ওই হিংসার ঘটনায় বিট্টু বজরঙ্গীর মতো বেশ কয়েকজন গো-রক্ষক হিন্দুত্ববাদী নেতা ও তাদের অনুগামীদের প্রত্যক্ষ বা পরোক্ষ মদত রয়েছে বলে পুলিশের তরফে অনুমান করা হয়।

অভিযুক্ত বিট্টু বজরঙ্গীর বিরুদ্ধে ‘পুলিশের কাজে বাধা’ দেওয়ার অভিযোগ জানিয়ে এসিপি ঊষা কুণ্ডুর দায়ের করা এফআরআই-এর পর ফরিদাবাদ থেকে গ্রেফতার করা হয় তাকে। এফআইআর অনুযায়ী, বিট্টু এবং তাঁর অনুগামীরা এসিপি কুণ্ডু ও তাঁর দলের সঙ্গে খারাপ ব্যবহার করেছে এবং তাঁদের ‘হুমকি’ও দিয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৮, ১৪৯, ১৮৬, ৩২৩, ৩৩২, ৩৫৩, ৫০৬ নং ধারায় ও বেআইনি অস্ত্র রাখার আইনের ধারায় মামলা দায়ের করা হয়।

গত ১৭ আগস্ট তাকে নিম্ন আদালতের তরফে জেল হেফাজতে পাঠানো হয়। নিয়ে যাওয়া হয় ফরিদাবাদের নিমকা জেলে। বুধবার নিম্ন আদালত বিট্টু বজরঙ্গীর জামিনের আবেদন মঞ্জুর করে তাকে মুক্তি দিয়েছে।

বিট্টু বজরঙ্গী
হরিয়ানা হিংসার নিন্দা করে টুইট, দক্ষিণপন্থীদের ট্রোলের মুখে 'অ্যাকাউন্ট হ্যাকের' সাফাই গোবিন্দার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in