তিরঙ্গা নয়, হিন্দুরা গেরুয়া পতাকা তুলুন - মোদীর 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচি বয়কটের ডাক নরসিংহনন্দর

নরসিংহনন্দ বলেন, "পতাকা তৈরীর সবচেয়ে বড় অর্ডারটি দেওয়া হয়েছে মুসলিম মালিকানাধীন এক কোম্পানিকে। হিন্দুদের বলছি, যদি বাঁচতে চান তাহলে হর ঘর তিরঙ্গা কর্মসূচির নামে মুসলমানদের টাকা দেওয়া বন্ধ করুন।"
হিন্দুদের তিরঙ্গা পতাকা বয়কটের ডাক দিলেন যতি নরসিংহনন্দ
হিন্দুদের তিরঙ্গা পতাকা বয়কটের ডাক দিলেন যতি নরসিংহনন্দ ছবি সৌজন্যে টুইটার

মোদী সরকারের ডাকা 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচি বয়কটের ডাক দিলেন উগ্র হিন্দুত্ববাদী নেতা যতি নরসিংহনন্দ। তিরঙ্গা পতাকার পরিবর্তে সমস্ত হিন্দুদের বাড়িতে গেরুয়া পতাকা তোলার আহ্বান জানালেন তিনি। তাঁর মতে, দেশের জাতীয় পতাকা হিন্দুদের সর্বনাশ করেছে।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে যতি নরসিংহনন্দ দাবি করেছেন, কেন্দ্রের হর ঘর তিরঙ্গা কর্মসূচিটি মুসলিম মালিকানাধীন একটি কোম্পানিকে উপকৃত করার উদ্দেশ্যে করা হয়েছে। উল্লেখ্য, মুসলিমদের বিরুদ্ধে ঘৃণাসূচক মন্তব্য করার জন্য বিখ্যাত নরসিংহনন্দ। গত বছর হরিদ্বারে হওয়া একটি ধর্ম সংসদ থেকে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যার ডাক দিয়েছিলেন তিনি।

শুক্রবারের ওই ভিডিওতে নরসিংহনন্দ বলেন, "এই প্রচারের (হর ঘর তিরঙ্গা) জন্য পতাকা তৈরীর সবচেয়ে বড় অর্ডারটি দেওয়া হয়েছে মুসলিম মালিকানাধীন এক কোম্পানিকে। মালিকের নাম সালাউদ্দিন, বাড়ি পশ্চিমবঙ্গে। হিন্দুদের বিরুদ্ধে এটা একটা বড় ষড়যন্ত্র। হিন্দুদের বলছি, যদি বাঁচতে চান তাহলে হর ঘর তিরঙ্গা কর্মসূচির নামে মুসলমানদের টাকা দেওয়া বন্ধ করুন।"

ভিডিওতে 'হিন্দু রাজনীতিবিদদের' আক্রমণ করে হিন্দুত্ববাদী নেতা বলেন, "হিন্দু রাজনীতিবিদরা মুসলমানদের অর্থনৈতিকভাবে বয়কটের ডাক দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় এসে তাদেরই সরকারি কাজের বরাত দিচ্ছেন। এই রাজনীতিবিদদের শিক্ষা দিন। এঁরা আপনাদের (হিন্দুদের) অর্থ ব্যবহার করে মুসলমানদের ধনী করছেন এবং আপনাদের সন্তানদের হত্যা করার ব্যবস্থা করছেন। এটা হতে দেওয়া যাবে না। আপনারা এঁদের ফাঁদে পা দেবেন না।"

হিন্দুদের জাতীয় পতাকা বয়কট করার আহ্বান জানিয়ে নরসিংহনন্দ বলেন, "এই তিরঙ্গা পতাকা হিন্দুদের সর্বনাশ করছে। প্রত্যেক হিন্দুর উচিত বাড়িতে গেরুয়া পতাকা তোলা।"

উল্লেখ্য, হরিদ্বারে ধর্ম সংসদে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যার ডাক দেওয়ার ঘটনায় দেশে-বিদেশে তীব্র নিন্দার ঝড় ওঠে। চাপে পড়ে গত ১৫ জানুয়ারি যতি নরসিংহনন্দকে গ্রেপ্তার করে বিজেপি শাসিত উত্তরাখণ্ড পুলিশ । যদিও কয়েকদিন পরেই জামিন পেয়ে যান তিনি। এরপরও একাধিক সভায় উগ্র সাম্প্রদায়িক মন্তব্য করেছেন তিনি।

হিন্দুদের তিরঙ্গা পতাকা বয়কটের ডাক দিলেন যতি নরসিংহনন্দ
Haridwar: 'তুম সব মরোগে' - ঘৃণাসূচক মন্তব্য কান্ডে গ্রেপ্তার ১, পুলিশকে হুমকি ইয়াতি নরসিংহানন্দের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in