গান্ধী অবমাননা করে জেলবন্দি কালীচরণকে ‘গডসে-আপ্তে ভারতরত্ন’ সম্মানে ভূষিত করল হিন্দু মহাসভা

হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ বলেন, ভারত মাতার আরতি করে ভারত-পাকিস্তানকে সংযুক্ত করে অখণ্ড ভারত গড়ব, এমনই শপথ নিয়েছি আমরা।
কালীচরণ মহারাজ
কালীচরণ মহারাজফাইল চিত্র - সংগৃহীত

জাতির জনক মহাত্মা গান্ধীর মৃত্যুদিনে তাঁর হত্যাকারী নাথুরাম গডসেকে শ্রদ্ধাঞ্জলি জানাল হিন্দু মহাসভা। তাঁর পাশাপাশি গডসের সহযোগী নারায়ণ আপ্তেকেও শ্রদ্ধাঞ্জলি জানানো হয় হিন্দু মহাসভার পক্ষ থেকে। মধ্যপ্রদেশের গোয়ালিয়রে রবিবার তারা ‘গডসে-আপ্তে স্মৃতি দিবস’ পালন করে।

একইসঙ্গে গোয়ালিয়রের জেলবন্দি নেতা কালীচরণ মহারাজকে ‘গডসে-আপ্তেকেও ভারতরত্ন’ সম্মান দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। প্রসঙ্গত, গত ডিসেম্বরে রায়পুরের ধর্ম সংসদে মহাত্মা গান্ধীকে নিয়ে কুমন্তব্য করেছেন, এই অভিযোগে তাঁকে গ্রেফতার করে ছত্তিশগড় পুলিশ।

হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ভারত মাতার আরতি করে ভারত-পাকিস্তানকে সংযুক্ত করে অখণ্ড ভারত গড়ব, এমনই শপথ নিয়েছি আমরা। ১৯৪৮ সালে এদিন তাঁদের গ্রেফতারির প্রতিবাদে আমরা ৩০ জানুয়ারি ‘গডসে-আপটে স্মৃতি দিবস’ পালন করছি।'

৩০ জানুয়ারি দিনটির তাৎপর্য উদযাপনের অন্য রাস্তায় হাঁটল হিন্দু মহাসভা। ভরদ্বাজ বলেছেন, 'হিন্দু মহাসভা কালীচরণ-সহ পাঁচ হিন্দু নেতাকে ‘গডসে-আপ্তে ভারতরত্ন’ সম্মানে ভূষিত করেছে। কালীচরণের সম্মান গ্রহণ করেছেন প্রমোদ লোহপাত্রে।'

এদিন ভরদ্বাজ দেশভাগের জন্য গান্ধীকে নিশানা করে বলেন, তাঁর জন্যই লাখ লাখ হিন্দু ঘরছাড়া-খুন হন। ভরদ্বাজের দাবি, 'হিন্দু মহাসভা দেশের স্বাধীনতার জন্য অনেক অবদান রেখেছে। কংগ্রেস ও বিজেপি মানুষকে সাধু-সন্তদের বলিদানের বিষয়ে জানতে দেয়নি।

কালীচরণ মহারাজ
WB BJP: প্রথমবার বিজেপি দপ্তরে গান্ধীজির মৃত্যুদিন পালন, ক্ষুব্ধ তথাগত রায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in