Himachal Pradesh Cloudburst: মেঘভাঙ্গা বৃষ্টিতে বন্যা কুল্লুতে, নেমেছে ধস! নিখোঁজ ৬ জন

হিমাচলপ্রদেশের দুর্যোগ-ব্যবস্থাপনা পরিচালক সুদেশ মোক্তার মতে, বুধবার ভোরে কুল্লু জেলার চাল্লাল পঞ্চায়েতের চোজ গ্রাম থেকে প্রায় ছয় জন নিখোঁজ হয়েছে।
Himachal Pradesh Cloudburst: মেঘভাঙ্গা বৃষ্টিতে বন্যা কুল্লুতে, নেমেছে ধস! নিখোঁজ ৬ জন
ছবি - সংগৃহীত

বুধবার (৬ই জুলাই) হিমাচল প্রদেশের কুল্লু জেলায় ৬ ব্যক্তি নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। ভোরবেলা মেঘভাঙ্গা বৃষ্টির পর ভেসে গেছে পার্বতী নদীর ওপরের একটি সেতু। আকস্মিক বৃষ্টিতে ওই এলাকায় হঠাৎ বন্যা হয়েছে।

সংবাদসংস্থা সূত্রের খবর, সিরবগড়ের কাছে ভারী বর্ষণের ফলে বদ্রীনাথ হাইওয়েও অবরুদ্ধ হয়ে পড়েছে। বিকল্প রাস্তা খানকড়া-ছাতিখাল-শ্রীনগর সড়কটিও বন্ধ করে দেওয়া হয়েছে। পাথর বর্ষণের ফলে বন্ধ হয়েছে পালা কুরালিতেও তিলওয়ারা-মায়ালি-ঘনসালি সড়কটিও।

হিমাচলপ্রদেশের দুর্যোগ-ব্যবস্থাপনা পরিচালক সুদেশ মোক্তার মতে, বুধবার ভোরে কুল্লু জেলার চাল্লাল পঞ্চায়েতের চোজ গ্রাম থেকে প্রায় ৬ জন নিখোঁজ হয়েছে। কুল্লুর পুলিশ সুপার গুরুদেব শর্মা, একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অন্তত ৪ জন নিখোঁজ হয়েছে এই ভূমিধসের ঘটনায়।ওই এলাকার উদ্ধারকা জও থমকে আছে।

রুদ্রপ্রয়াগের পুলিশ, সংবাদসংস্থাকে জানিয়েছে - পাউরি এবং তেহরির পার্শ্ববর্তী জেলাগুলির যানচলাচল যাতে বন্ধ করা হতে পারে। কারণ, কেদারনাথ হাইওয়েতে ঘটে যাওয়া ভূমিধ্বস এবং তার ফলে ঘটা বিশাল পাথর বর্ষণ ওই রুটের যাত্রীদের জন্য বিপর্যয় ঘটতে পারে।

সিমলার উপকণ্ঠে অবস্থিত ধল্লিতে ভূমিধসের পর এলাকার একজন মহিলার মৃত্যু হয়েছে এবং অন্য দু'জন গুরুতর আহত হয়েছে বলে সূত্রের খবর। উল্লেখ্য, পুলিশ সুপার আরও জানিয়েছেন, ভারী বর্ষণের ফলে হঠাৎ ওই এলাকায় বন্যা সৃষ্টি হয়েছে। কুল্লু জেলার মানিকরণ উপত্যকায় সৃষ্ট বন্যা এলাকার কিছু অংশকে ভাসিয়ে নিয়ে গেছে। বেশ কয়েকটি ছোটবাড়ি এবং ক্যাম্পিং সাইটগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে এই আকস্মিক বন্যায়।

Himachal Pradesh Cloudburst: মেঘভাঙ্গা বৃষ্টিতে বন্যা কুল্লুতে, নেমেছে ধস! নিখোঁজ ৬ জন
Manipur Landslide: পরিস্থিতি ভয়াবহ - ১৮ সেনা সহ মৃত ৮১, ধ্বংসস্তূপে আটকে প্রায় ৫৫ জন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in