MP: মৃত সন্তানের দেহ কোলে নিয়েই ফিরতে হল অসহায় বাবাকে, নির্মম ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ

মৃত মেয়েকে নিয়ে বাড়ি ফেরার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও কোনো লাভ হয়নি। উল্টে হাসপাতালের তরফ থেকে জোটে অপমান। অ্যাম্বুলেন্স না পেয়ে কম্বলে জড়িয়ে পায়ে হেঁটে গ্রামে ফিরতে হয়।
MP: মৃত সন্তানের দেহ কোলে নিয়েই ফিরতে হল অসহায় বাবাকে, নির্মম ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ
সন্তানের দেহ কোলে বাবাছবি - সংগৃহীত

নির্মম ঘটনা ঘটল মধ্যপ্রদেশে। অ্যাম্বুলেন্স না পেয়ে মেয়ের মৃতদেহকে কোলে করেই বাড়ি ফিরলেন হতভাগ্য বাবা। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে। যা নিয়ে নিন্দার ঝড় উঠছে চারিদিকে।

সূত্রের খবর, লক্ষ্মণ আহিরওয়াড় নামে এক ব্যক্তির চার বছরের মেয়ের শরীর অসুস্থ হয়ে পড়ে। ধীরে ধীরে দেখা যায় মেয়েটি জ্ঞান হারিয়ে বাবার কোলে ঢোলে পড়ছে। মেয়ের এই অবস্থা দেখে অসহায় বাবা বক্সা স্বাস্থ্যকেন্দ্রে গেলে সেখান থেকে মেয়েটিকে পাঠানো হয় জেলা হাসপাতালে। স্বাস্থ্যকেন্দ্রে ঐ বাচ্চা মেয়েটির অবস্থার অবনতি হতে থাকে। যার জেরে তাকে হাসপাতালে পাঠানো হয়।

যদিও জেলা হাসপাতালে গিয়েও লাভ হয়নি হতভাগ্য বাবার। সেখানে মৃত্যু হয় চার বছরের শিশু কন্যাটির। মৃত মেয়েকে নিয়ে বাড়ি ফেরার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও কোনো লাভ হয়নি। উল্টে হাসপাতালের তরফ থেকে জোটে অপমান। অ্যাম্বুলেন্স না পেয়ে মেয়ের দেহ কম্বলে জড়িয়ে পায়ে হেঁটে গ্রামে ফিরতে হয়। উল্লেখ্য, লক্ষ্মণ বক্সাতে এসে স্থানীয় গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকেও তাঁকে কোনো গাড়ির ব্যবস্থা করে দেওয়া হয়নি। হতভাগ্য বাবার এই হাঁটার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

সম্প্রতি প্রায় একই ধরণের হৃদয়-বিদারক ঘটনা ঘটেছিলো বিহারের সমস্তিপুরে। সেবার ছেলের মৃতদেহ চাইতে গেলে সরকারি হাসপাতাল ৫০ হাজার টাকা দাবি করে এবং টাকা না দিলে দেহ ছাড়া হবে না বলে জানায়। তাই বাধ্য হয়ে ছেলের নিথর দেহ ফিরে পেতে মানুষের কাছে আঁচল পেতে ভিক্ষা করতে দেখা যায় অসহায়-দরিদ্র বাবা-মাকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in