K'taka: গণেশ পুজোর বিসর্জনে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য! হিন্দুত্ববাদী নেতার নামে মামলা পুলিশের

People's Reporter: গণেশ পুজোর পরে বিসর্জনের অনুষ্ঠান থেকেই প্রমোদ ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার মতো মন্তব্য করেছেন বলে জানিয়েছে পুলিশ।
প্রমোদ মুথালিক
প্রমোদ মুথালিকছবি সংগৃহীত

ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করায় চরম হিন্দুত্ববাদী সংগঠন ‘শ্রী রাম সেনা’-এর প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিকের বিরদ্ধে মামলা দায়ের করল কর্ণাটক পুলিশ। হুব্বাল্লি উপনগর থানায় প্রমোদের বিরুদ্ধে এফআইআর রুজু করা হয়েছে। হুব্বাল্লি শহরের ইড়্গা ময়দানে গণেশ পুজোর বিসর্জনের অনুষ্ঠান থেকেই তিনি ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছেন বলে অভিযোগ।

হুব্বাল্লি শহরের ইড়্গা ময়দানে গণেশ পুজো করা নিয়ে এর আগে আদালতে আপত্তি জানিয়েছিল অঞ্জুমান-ই-ইসলাম নামক এক ধর্মীয় সংগঠন। যদিও আদালত তাঁদের আবেদন খারিজ করে দিয়ে ওই ময়দানে তিনদিন ধরে গণেশ চতুর্থীর উৎসব করা নিয়ে কোনওরকম বাধানিষেধ আরোপ করেনি। কিন্তু ওই সংগঠনের আবেদন প্রমোদ মুথালিকের মতো হিন্দুত্ববাদী নেতার মনে ব্যাপক অসন্তোষ তৈরি করেছে। তাই বৃহস্পতিবার বিসর্জনের সময় সাংবাদিকদের সামনে প্রমোদ গণেশ পুজোর বিরোধিতা করায় ওই অঞ্জুমান-ই-ইসলাম সংগঠনকে ‘দেশদ্রোহী’ বলে আক্রমণ করেন।

প্রমোদ বলেন, “অঞ্জুমান-ই-ইসলাম সংগঠনের আসল উদ্দেশ্য এখন সবার সামনে প্রকাশ হয়ে গিয়েছে। দেশকে ভাগ করার ষড়যন্ত্র করছে ওরা। কিন্তু আমরাও চুপ করে থাকব না। মসজিদে গিয়ে সেখানে গণেশ মূর্তি প্রতিষ্ঠা করার ক্ষমতা আছে হিন্দু সম্প্রদায়ের। এমনকি ওদের নামাজ পড়াও বন্ধ করে দিতে পারি। রাণি চেন্নাম্মা ইড়্গা ময়দানে নামাজের অনুমতি বাতিল করে দেওয়ার জন্য আমরাও আদালতে যাবো। এটা পাকিস্তান নয় কিংবা কারোর ব্যক্তিগত সম্পত্তিও নয়।”

প্রমোদের এই মন্তব্যের নিরিখের শুক্রবার সিটি কর্পোরেশনের অ্যাসিসট্যান্ট কমিশনার চন্দ্রশেখর গৌড়া তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩(এ) ধারায় ভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে ধর্ম নিয়ে হিংসা উদ্রেগকারী মন্তব্য এবং ২৯৫(এ) ধারায় ধর্মীয় ভাবাবেগে আঘাত দিতে উদ্দেশ্যপ্রণোদিত কাজের জন্য মামলা দায়ের করেছেন।

প্রমোদ মুথালিক
Hate Speech: লোকসভায় মুসলিম সাংসদকে ‘সন্ত্রাসবাদী’ কটূক্তি BJP সাংসদের, নিন্দায় সরব নেটিজেনরা
প্রমোদ মুথালিক
Hate Speech: ‘আমি কিছু শুনতে পাইনি!’ লোকসভায় বিধুরির আপত্তিকর মন্তব্যে ‘হাসি’ নিয়ে সাফাই হর্ষবর্ধনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in